Advertisement
০২ মে ২০২৪
EPL

৫ গোলে মরসুম শেষ করল ম্যাঞ্চেস্টার সিটি, পরের বার চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুল, চেলসি

ক্লাবের হয়ে শেষ ম্যাচে জোড়া গোল করলেন সের্জিও আগুয়েরো।

জোড়া গোল আগুয়েরোর।

জোড়া গোল আগুয়েরোর। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২১ ২২:৪১
Share: Save:

খেতাব ঘরে ঢোকা নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। রবিবার এভার্টনকে পাঁচ গোল দিয়ে ইপিএল মরসুম শেষ করল ম্যাঞ্চেস্টার সিটি। ক্লাবের হয়ে শেষ ম্যাচে জোড়া গোল করলেন সের্জিও আগুয়েরো। আগামী মরসুমে তাঁর বার্সেলোনায় যোগ দেওয়া কার্যত নিশ্চিত। তৃতীয় স্থানে শেষ করল লিভারপুল। হেরে গিয়েও চতুর্থ স্থানে শেষ করে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করল চেলসি।

রবিবার প্রতিটি ম্যাচ শুরু হয়েছিল একই সময়ে। প্রথম দুটি স্থান আগে থেকে নির্ধারিত হয়ে ছিল। সিটির পিছনে দ্বিতীয় স্থানে শেষ করল প্রতিবেশী ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ওলে গুন্নার সোলসারের ছেলেরা ২-১ ব্যবধানে হারালেন উলভারহ্যামটন ওয়ান্ডারার্সকে। উলভসের কোচের পদে রবিবারই শেষ ম্যাচ ছিল কোচ নুনো এসপিরিতো স্যান্তোর। তিনি টটেনহ্যাম হটস্পারের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে।

সিটিকে ১১ মিনিটেই এগিয়ে দেন কেভিন দ্য ব্রুইন। তিন মিনিট পরে গোল গ্যাব্রিয়েল জেসুসের। দ্বিতীয়ার্ধে ফিল ফোডেন গোল করেন। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে নামেন আগুয়েরো। ৭১ এবং ৭৬ মিনিটে দুটি গোল করেন। ইউনাইটেডকে এগিয়ে দিয়েছিলেন অ্যান্টনি ইলাঙ্গা। নেলসন সেমেদো সমতা ফেরান। প্রথমার্ধেই পেনাল্টি থেকে গোল করেন হুয়ান মাতা।

সব থেকে বেশি আগ্রহ ছিল তিন এবং চার নম্বর স্থানকে ঘিরে। লিভারপুল, চেলসি এবং লেস্টার সিটি এই তিন ক্লাব দুটি স্থানের জন্য লড়ছিল। লিভারপুল ২-০ ব্যবধানে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে তৃতীয় স্থানে শেষ করেছে। অ্যাস্টন ভিলার কাছে ২-১ ব্যবধানে চেলসি হেরেছে। যদি লেস্টার জিততে পারত, তাহলে চেলসিকে টপকে তারাই চতুর্থ স্থানে শেষ করতে পারত। কিন্তু টটেনহ্যাম হটস্পারের কাছে ২-৪ ব্যবধানে হেরে গেল তারা। শেষ মুহূর্তে জোড়া গোল করলেন টটেনহ্যামের গ্যারেথ বেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE