×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল ম্যানচেস্টার

সংবাদ সংস্থা
লাইপজিগ ০৯ ডিসেম্বর ২০২০ ১৬:২১
পেনাল্টি থেকে গোল করছেন ম্যানচেস্টারের ব্রুনো ফার্নান্দেজ। ছবি-টুইটার।

পেনাল্টি থেকে গোল করছেন ম্যানচেস্টারের ব্রুনো ফার্নান্দেজ। ছবি-টুইটার।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল ম্যানচেস্টার ইউনাইটেড। লাইপজিগের কাছে ম্যাচ হারায় ম্যানচেস্টার ইউনাইটেডকে এখন ইউরোপা লিগ খেলতে হবে।

শেষ ১৬-য় পৌঁছতে হলে কেবল ড্র করলেই চলতো ম্যানচেস্টারের। কিন্তু জার্মানির ক্লাবের কাছে হেরে যাওয়ায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হল পল পোগবাদের।

শেষ ১০ মিনিটে ২ গোল করে ঘুরে দাঁড়ানোর মরিয়া লড়াই শুরু করেছিলেন সোলসারের ছেলেরা। শেষ পর্যন্ত ৩-২ গোলে ম্যাচ জিতে নেয় লাইপজিগ।

Advertisement

আরও পড়ুন: সৌরভ, শাহ পদে থাকবেন? বিসিসিআই নিয়ে আজ শুনানি সুপ্রিম কোর্টে

১৩ মিনিটের মধ্যে লাইপজিগ এগিয়ে যায় ২ গোলে। আনজেলিনো ও আমাদু হাইদারা গোল ২টি করেন। ৬৯ মিনিটে নেদারল্যান্ডসের প্রাক্তন তারকা প্যাট্রিক ক্লাইভার্টের ছেলে জাস্টিন ক্লাইভার্ট ৩-০ করেন লাইপজিগের হয়ে। খেলার ৮০ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ পেনাল্টি থেকে ব্যবধান কমান। তার ঠিক ২ মিনিট পরে ইব্রাহিমার আত্মঘাতী গোলে স্কোরলাইন দাঁড়ায় ২-৩। ম্যান ইউ ভক্তরা ধরেই নিয়েছিলেন, প্রিয় দল ঘুরে দাঁড়িয়ে ম্যাচটা ড্র করবে। কিন্তু তা আর সম্ভব হয়নি।

চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে গ্রুপ ই-তে সেভিয়া ৩-১ গোলে হারায় রেনেকে। স্ট্যামফোর্ড ব্রিজে ই গ্রুপের অন্য ম্যাচে চেলসি ও ক্রাসনোদারের খেলা ১-১ গোলে শেষ হয়। ২৪ মিনিটে ক্রাসনোদারকে এগিয়ে নেন ফরাসি মিডফিল্ডার কাবেয়া। চার মিনিট পরেই জর্জিনহো পোনাল্টি থেকে গোল করে সমতা ফেরান চেলসির হয়ে। খেলা ড্র হলেও ৬ ম্যাচে ১৪ পয়েন্টে নিয়ে গ্রুপের শীর্ষে থেকেই নকআউটে গেল চেলসি। সেভিয়া দ্বিতীয় স্থানে। গ্রুপ জি-র অন্য খেলায় পোপোভের ৬০ মিনিটের গোলে ডায়নামো কিইভ ১-০ গোলে হারায় ফেরেঙ্কভারোসকে।

Advertisement