Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Sports News

এশিয়ান গেমস থেকে সোনা ছাড়া আর কিছু চাইছেন না মনপ্রীত

সব কোচই ভারতীয় প্লেয়ারদের আক্রমণাত্মক হকিকেই কাজে লাগাতে চান। এটাই ভারতের শক্তিশালী দিক। কোচেরাও সেটা জানেন। তাই তার উপরই কাজ করেন তাঁরা।

মনপ্রীত সিংহের খেলার একটি মুহূর্ত। ছবি: হকি ইন্ডিয়া।

মনপ্রীত সিংহের খেলার একটি মুহূর্ত। ছবি: হকি ইন্ডিয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৮ ১৮:১০
Share: Save:

এশিয়ান গেমস থেকে সোনা ছাড়া আর কিছুই ভাবছে না ভারতীয় হকি দল। এমনটাই জানিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক মনপ্রীত সিংহ। গত মাসে চ্যাম্পিয়ন্স ট্রফিতে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। পেনাল্টি শুট-আউটে হারতে হয় ভারতকে। এশিয়ান গেমসে চ্যাম্পিয়ন হয়ে সেই না পাওয়াটা মেটাতে চায় ভারতীয় হকি দল। এশিয়ান গেমসে সোনা জিতেই ২০২০ অলিম্পিকে সরাসরি যোগ্যতা অর্জনের জন্য আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চায় ভারত।

মনপ্রীত বলেন, ‘‘আমাদের একটাই লক্ষ্য। আমাদের টোকিও অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জন করতে হবে। সে কারণে এশিয়ান গেমসে আমরা শুধু সোনা পেলেই খুশি হব। এর থেকে কম কিছুতে নয়।’’ মারিজিন যাওয়ার পর সর্দারদের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল হরেন্দ্র সিংহর হাতে। তার পরই চ্যাম্পিয়ন্স ট্রফিতে রানার্স হয় ভারত। মনপ্রীত বলেন, ‘‘ও ভাল কোচ সঙ্গে সদর্থক মানসিকতা রয়েছে। সব কোচেরই আলাদা স্ট্র্যাটেজি থাকে। আমাদের তার দেখানো পথেই খেলতে হবে।’’

সব কোচই ভারতীয় প্লেয়ারদের আক্রমণাত্মক হকিকেই কাজে লাগাতে চান। এটাই ভারতের শক্তিশালী দিক। কোচেরাও সেটা জানেন। তাই তার উপরই কাজ করেন তাঁরা। মনপ্রীত বলেন, ‘‘কাউন্টার অ্যাটাক ভারতীয় দলের সব থেকে শক্তিশালী দিক। কারণ আমাদের স্পিড। তাই যে সে সব কোচেরা আসেন তারা এর উপরই কাজ করেন।’’

আরও পড়ুন
গোয়ালঘরে থাকা মেয়ে এশিয়াডে রুপোজয়ী, এবার ছুটবেন ইন্দোনেশিয়াতেও

মনপ্রীতের মতে, এই মুহূর্তে ভারতীয় দল গুরুত্ব দিচ্ছে ফিটনেস আর পেনাল্টি কর্নার থেকে গোলের সম্ভাবনা বাড়ানোর দিকে। এশিয়ান গেমসের আগে নিজেদের ভুলগুলোকেও ভাল করে দেখে নিয়েছে দল। আগে যে ভুল হয়ে তা আর দ্বিতীয়বার করতে চান না তাঁরা, তাও জানিয়েছেন অধিনায়ক। তার সঙ্গে মেপেও নিয়েছেন প্রতিপক্ষদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE