Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Maria Sharapova out of Ranking

শাস্তি কমলেও র‌্যাঙ্কিং থেকে বাইরে শারাপোভা

ইতিমধ্যেই শাস্তি কমেছে। কিন্তু তার মধ্যেই মহিলাদের সিঙ্গলস র‌্যাঙ্কিং থেকে উঠিয়ে নেওয়া হল শারাপোভার নাম। ডোপিংয়ের দায়ে নির্বাসিত হতে হয়েছিল বিশ্বের সেরা এই মহিলা টেনিস তারকাকে। দু’বছরের নির্বাসন কমিয়ে পরে তা ১৫ মাসের করা হয়।

মারিয়া শারাপোভা। ছবি: এএফপি।

মারিয়া শারাপোভা। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৬ ১৯:০২
Share: Save:

ইতিমধ্যেই শাস্তি কমেছে। কিন্তু তার মধ্যেই মহিলাদের সিঙ্গলস র‌্যাঙ্কিং থেকে উঠিয়ে নেওয়া হল শারাপোভার নাম। ডোপিংয়ের দায়ে নির্বাসিত হতে হয়েছিল বিশ্বের সেরা এই মহিলা টেনিস তারকাকে। দু’বছরের নির্বাসন কমিয়ে পরে তা ১৫ মাসের করা হয়। গত ২৬ জানুয়ারি থেকে নির্বাসিত শারাপোভা। গত অক্টোবরেই তাঁর নির্বাসনের সময় কমানো হয়। কারণ কোর্ট অফ আর্বিট্রেশন ফর স্পোর্টস সরাসরি দায়ী করতে পারেনি শারাপোভাকে। তাদের বিচারে অজান্তেই এই মাদক ব্যবহার করেছিলেন শারাপোভা। যে কারণে তাঁর শাস্তি কমানোর সিদ্ধান্ত নেয় আদালত।

গত সপ্তাহে শারাপোভা ছিলেন ৯৩ নম্বরে। দীর্ঘদিন না খেলার জন্য নেমে যেতে হয়েছিল। কিন্তু ছিলেন। এই মুহূর্তে বিশ্ব টেনিস অ্যাসোসিসেয়েশনের মহিলা সিঙ্গলসের র‌্যাঙ্কিং তালিকায় কোথাও নেই শারাপোভা। একশো জনের তালিকার বাইরে চলে যাওয়ার ফলও হতে পারে। যে কারণে তাঁর নাম দেখা যাচ্ছে না তালিকায়। তেমন হলে এখনই তাঁকে আর র‌্যাঙ্কিংয়ে দেখতে পাওয়ার সম্ভাবনা নই। আগামী বছর ২৬ এপ্রিল থেকে তিনি আবার কোর্টে ফিরতে পারবেন। প্রাক্তন এক নম্বর শারাপোভা ২০১২ লন্ডন অলিম্পিক্সে রুপো জিতেছিলেন। এ বার নির্বাসিত থাকার জন্য অলিম্পিক্সে যোগ দিতেই পারেননি।

ডিসেম্বরে তাঁর একটি প্রদর্শনী ম্যাচ খেলার কথা। মাদ্রিদে ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন স্পেনের গার্বিয়েন মুগুরুজার বিরুদ্ধে খেলবেন তিনি।২০১৭র ফ্রেঞ্চ ওপেন হওয়ার হবে ২৮মে থেকে ১১ জুন। এটাই পরবর্তি গ্র্যান্ড স্লাম। কিন্তু শারাপোভার সামনে টুর্নামেন্ট পয়েন্ট নিয়ে ফ্রান্সে গ্র্যান্ড স্লামে যোগ দেওয়ার আর সময় নেই। একমাত্র তিনি খেলতে পারেন ওয়াইল্ড কার্ডে সুযোগ পেলেন।

আরও খবর

আইপিএল-এর সম্প্রচার স্বত্ত্ব কার, এখনই স্পষ্ট নয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE