Advertisement
০২ মার্চ ২০২৪
Mario Rivera

ইস্টবেঙ্গলের নতুন কোচ হচ্ছেন মারিয়ো রিভেরা

মারিয়ো ভাল ভাবে চেনেন ফুটবলারদের। তাঁর সঙ্গে সম্পর্কও ভাল ফুটবলারদের। আলেসান্দ্রো যে ভাবে কোচিং করাতেন, তা জানেন মারিয়ো। আলেসান্দ্রোর ভাবনার সঙ্গেও পরিচিত ছিলেন তিনি।

মারিয়োর হাতে এ বার ইস্টবেঙ্গলের ব্যাটন।

মারিয়োর হাতে এ বার ইস্টবেঙ্গলের ব্যাটন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২০ ১১:৩৮
Share: Save:

জল্পনার অবসান। ইস্টবেঙ্গলের নতুন কোচ হলেন মারিয়ো রিভেরা। বৃহস্পতিবার লাল-হলুদ ক্লাবের তরফে এই ঘোষণা করা হল। কাকতালীয় হলেন, এ দিনই স্পেনের উদ্দেশে রওনা হলেন বিদায়ী কোচ আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়া। আলেসান্দ্রো যাওয়ার দিনেই একসময় তাঁর সহকারী প্রশিক্ষক থাকা মারিয়োর কোচ ঘোষিত হওয়া অদ্ভুত এক সমাপতন হয়ে উঠছে।

আই লিগের ডার্বিতে হেরে যাওয়ার পর হঠাৎই পদত্যাগ করেছিলেন আলেসান্দ্রো। তার পরই কোচের সন্ধান শুরু হয়। অনেক নাম ভেসে ওঠে সম্ভাব্য কোচের তালিকায়। কিন্তু দেখা যায় মারিয়োই যোগ্যতম। কারণ, তিনি একসময় আলেসান্দ্রোর সহকারী ছিলেন। ইস্টবেঙ্গলের এই ফুটবলারদের অনেককেই তিনি চেনেন। ইস্টবেঙ্গলও আই লিগের মাঝপর্বে এসে এমন কাউকে কোচ করতে চাইছে না যাঁর ফুটবলারদের সঙ্গে পরিচিত হতেই সময় লেগে যাবে। বরং এমন কেউ কোচ হলেই ভাল, যাঁর এই দল সম্পর্কে ও ফুটবলারদের সম্পর্কে একটা ধারণা রয়েছে।

মারিয়ো ভাল ভাবে চেনেন ফুটবলারদের। তাঁর সঙ্গে সম্পর্কও ভাল ফুটবলারদের। আলেসান্দ্রো যে ভাবে কোচিং করাতেন, তা জানেন মারিয়ো। আলেসান্দ্রোর ভাবনার সঙ্গেও পরিচিত ছিলেন তিনি। ফলে, মারিয়ো কোচ হিসেবে এলে তা ফুটবলারদের ক্ষেত্রে বড় ধাক্কা হবে না। আলেসান্দ্রোর মতো মারিয়োও একই রকম চিন্তাভাবনা নিয়ে এগোবেন বলে আশা করছেন কোয়েস কর্তৃপক্ষ।

আরও পড়ুন: বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের খেলা হবে না ভারতে, জানিয়ে দিল বোর্ড​

এ দিন সকালেই তাঁর নাম কোচ হিসেবে ঘোষণা করা হয়। চুক্তিপত্রে সইও করে দিয়েছেন মারিয়ো। এ বার ভারতে আসার পালা। তবে মারিয়োর আসার জন্য অপেক্ষা করতে হবে। তাঁর আসতে আসতে ফেব্রুয়ারি। বৃহস্পতিবারই তিনি ভিসার জন্য আবেদন করবেন। তা পেতে পেতে কিছুদিন লেগে যাবে বলে মনে করা হচ্ছে।

শনিবার আই লিগে চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে নামবে ইস্টবেঙ্গল। সেই ম্যাচের দায়িত্বে থাকছেন বাস্তব রায়। সদ্য যোগ দেওয়া সহকারী কোচ মার্সাল সেভিয়ানোও বুধবার থেকে শুরু করে দিয়েছেন অনুশীলন। ১ ফেব্রুয়ারি ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে ম্যাচেও মারিয়োকে কোচ হিসেবে পাওয়ার সম্ভাবনা কম। তবে সাত ফেব্রুয়ারি আইজল এফসির বিরুদ্ধে ম্যাচে তাঁকে পাওয়ার আশা করা হচ্ছে।

আরও পড়ুন: দলে তিন পেসার? দেখে নিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE