Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Marcus Stoinis

অলরাউন্ডার হিসেবে হার্দিকের চেয়ে স্টোইনিসকে এগিয়ে রাখলেন হেডেন

মার্কাস স্টোইনিস নাকি হার্দিক পান্ড্য? আসন্ন সিরিজে কোন অলরাউন্ডার দাপট দেখাবেন? ম্যাথু হেডেনের ভোট থাকছে স্বদেশীয় স্টোইনিসের দিকে।

আসন্ন সিরিজে হার্দিক না স্টোইনিস, কোন অলরাউন্ডার বাজিমাত করবেন?

আসন্ন সিরিজে হার্দিক না স্টোইনিস, কোন অলরাউন্ডার বাজিমাত করবেন?

নিজস্ব প্রতিবেদন
সিডনি শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৪৩
Share: Save:

শুধু ভারত বনাম অস্ট্রেলিয়াই নয়। দুই টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের একদিনের সিরিজ হয়ে উঠছে দুই অলরাউন্ডারেরও টক্কর। অস্ট্রেলিয়ার মার্কাস স্টোইনিসের সঙ্গে ভারতের হার্দিক পান্ড্যর ব্যাটে-বলে শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইও হয়ে উঠছে সিরিজের বড় আকর্ষণ।

Advertisement

অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথু হেডেন অবশ্য অলরাউন্ডারের লড়াইয়ে এগিয়ে রাখছেন স্বদেশীয় স্টোইনিসকেই। তাঁর যুক্তি, “স্টোইনিস ক্রমশ বিশ্বমানের অলরাউন্ডার হয়ে উঠছে। টেস্ট বেশি খেলেনি, এটা ওর দুর্ভাগ্য। ওর মধ্যে যথেষ্ট যোগ্যতা রয়েছে। অবশ্য হার্দিকও চমৎকার ক্রিকেটার। স্টোইনিস এখন দেশকে ম্যাচ জেতাচ্ছে। একই দায়িত্ব রয়েছে হার্দিকের উপরেও। তবে আমার মনে হয় যে স্টোইনিস তুলনায় এগিয়ে রয়েছে হার্দিকের চেয়ে।”

ভারতীয় ওপেনার শিখর ধওয়নের সঙ্গে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিংসের দ্বৈরথও আকর্ষণীয় হতে চলেছে বলে মনে করছেন হেডেন। তবে ধওয়নের উপর কামিংসের দাপটের ছবিই আগাম ধরা পড়ছে তাঁর চোখে। হেডেন বলেছেন, “আমার মনে হয় কামিংসই চাপে রাখবে ধওয়নকে। শর্টপিচ বল, রিভার্স সুইং, স্লোয়ারের বৈচিত্র রয়েছে কামিংসের। তাই ধওয়ন বিশেষ সুবিধা করতে পারবে না।”

আরও পড়ুন: রবিবার শুরু টি-টোয়েন্টি সিরিজ, দলে ফিরছেন বিরাট, ঋষভ, বুমরা, উমেশ​

Advertisement

আরও পড়ুন: পেনকে স্লেজিংয়ে কখনই সীমা ছাড়িয়ে যাইনি, মুখ খুললেন ঋষভ পন্থ

ভারতের লেগস্পিনার যুজবেন্দ্র চহালের সঙ্গে অজি মিডল অর্ডার ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলের দ্বৈরথের ছবিও দেখছেন হেডেন। এই ব্যাপারে তিনি বলেছেন, “ভারতীয় কন্ডিশনে এর আগে ম্যাক্সওয়েল সমস্যায় পড়েছে। আইপিএলেও তেমন দাপট দেখাতে পারেনি। ওয়ানডে এবং টেস্টের পরিপ্রেক্ষিতে মাত্র একটাই সেঞ্চুরি রয়েছে ওর। অন্যদিকে, চহাল ক্রমশ বিশ্বমানের স্পিনারে পরিণত হচ্ছে। প্রচুর বৈচিত্র রয়েছে ওর। তাই ম্যাক্সওয়েলের উপর চহালই ছড়ি ঘোরাবে বলে মনে হচ্ছে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.