• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পেনকে স্লেজিংয়ে কখনই সীমা ছাড়িয়ে যাইনি, মুখ খুললেন ঋষভ পন্থ

Rishabh Pant
বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাকা করাই এখন ঋষভের লক্ষ্য। ছবি টুইটারের সৌজন্যে।

টিম পেন বনাম ঋষভ পন্থ। ব্যাটে-কিপিংয়ের লড়াইয়ে নয়, এই দু’জনের স্লেজিংয়ের লড়াই নিয়ে কিছুদিন আগে উত্তাল হয়েছিল ক্রিকেটমহল। ভারত বনাম অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজে বাড়তি উত্তেজনা যোগ করেছিল যা।

অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন স্টাম্পের পিছন থেকে ঋষভ পন্থকে তাঁর ছেলের ‘বেবিসিটার’ হতে পারবেন কিনা, জানতে চেয়েছিলেন। ঋষভ আবার নতুন বছরের পয়লা দিনেই পেনের ছেলেকে কোলে ধরে ছবি তুলেছিলেন। পেনের স্ত্রী মন্তব্য করেছিলেন, ঋষভই হলেন সেরা ‘বেবিসিটার’। অবশ্য স্টাম্পের পিছন থেকে ছেড়ে দেননি ঋষভও। পেনকে তিনি চিহ্নিত করেছিলেন ‘টেম্পোরারি ক্যাপ্টেন’ হিসেবে।

এক ক্রিকেট ওয়েবসাইটে পেনের সঙ্গে কথার সেই লড়াই নিয়ে মুখ খুলেছেন ঋষভ পন্থ। তিনি বলেছেন, “স্লেজিংয়ের সময় আমি সচেতন ছিলাম। জানতাম, বিপদে পড়ার মতো কোনও কিছু বলছি না। কাউকেই অপমান করিনি, খারাপ কথা বলিনি। পুরোটাই ছিল স্বাভাবিক, কঠিন, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টেস্ট ক্রিকেট। ব্যাটসম্যানের মনসংযোগ ব্যাহত করার চেষ্টা থেকেই এগুলো বলা হয়। ব্যক্তিগত ভাবে, কখনই সীমা পার করে গিয়েছি বলে মনে করি না।”

আরও পড়ুন: দ্রুত ব্যবস্থা নিন, ইমরানকে আবেদন জানালেন হরভজন

আরও পড়ুন: বিয়ে করলেন এই কেকেআর তারকা, দেখে নিন অ্যালবাম

ঋষভ এই মুহূর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রস্তুতি নিচ্ছেন। বিশ্বকাপের দলে নিজের জায়গা পাকা করাই তাঁর লক্ষ্য। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে তিনি ৩৫৮ রান করে দ্বিতীয় সর্বাধিক রান-সংগ্রহকারী ছিলেন। কোনও টেস্ট সিরিজে উপমহাদেশের প্রথম উইকেটকিপার হিসেবে ২০০-র বেশি রান ও ২০ শিকার নিয়েছিলেন তিনি। প্রাথমিক ভাবে তাঁর উইকেটকিপিং নিয়ে অনেক সংশয় ছিল। কিন্তু কোনও টেস্ট সিরিজে ভারতের হয়ে সবচেয়ে বেশি শিকারের রেকর্ড এখন তাঁর। তিনি টপকে গিয়েছেন সৈয়দ কিরমানির ১৯ ক্যাচের রেকর্ড। সিডনিতে সিরিজের শেষ টেস্টে তিনি ১৫৯ রানে অপরাজিত ছিলেন। এই ফর্মকে এখন ৫০ ওভারের ক্রিকেটে মেলে ধরতে বদ্ধপরিকর ঋষভ।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন