Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India

BCCI women's contract: বোর্ডের চুক্তিতে এলেন বাংলার রিচা ঘোষ, গ্রেড বি-তে থেকে গেলেন মিতালি, ঝুলন

সদ্য মা ও দিদি হারানো বেদা কৃষ্ণমূর্তিকে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকায় রাখেনি বিসিসিআই।

১৯ জন চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটারের তালিকা ঘোষণা করল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই।

১৯ জন চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটারের তালিকা ঘোষণা করল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ২২:৪১
Share: Save:

২০২০ সালের অক্টোবর থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত দলগত ও ব্যক্তিগত সাফল্যের উপর ভিত্তি করে বুধবার ১৯ জন চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটারের তালিকা ঘোষণা করল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। যদিও গত বছর এই তালিকায় ২২ জন ক্রিকেটার ছিলেন। শেফালি বার্মা ও পুনম রাউত গ্রেড সি থেকে বি-তে এসেছেন। তবে সদ্য মা ও দিদি হারানো বেদা কৃষ্ণমূর্তিকে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকায় রাখেনি বোর্ড।

মিতালি রাজঝুলন গোস্বামীর মতো দুই অভিজ্ঞ ক্রিকেটার গ্রেড বি-তে রয়ে গিয়েছেন। চলতি বছরেও গ্রেড এ-তে জায়গা ধরে রেখেছেন হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা ও পুনম যাদব। এদিকে বাংলা ক্রিকেটের জন্য রয়েছে সুখবর। দেশের হয়ে মাত্র ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেই গ্রেড সি-তে জায়গা করে নিয়েছেন শিলিগুড়ির রিচা ঘোষ

গত বছরের মতো এ বারও গ্রেড-কে ৫০ লাখ, গ্রেড বি-কে ৩০ লাখ ও গ্রেড সি-তে থাকা ক্রিকেটারদের ১০ লাখ টাকা বছরে দেবে বোর্ড। মিতালি ও ঝুলন ইতিমধ্যেই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে ফেলেছেন। টেস্ট ও একদিনের ম্যাচ ছাড়া তাঁদের খেলতে দেখা যায় না। তাই এই দুই তারকা গ্রেড বি-তে রয়েছেন। এই দুজন ছাড়াও গ্রেড বি-তে আছেন দীপ্তি শর্মা, পুনম রাউত, শেফালি বার্মা, রাধা যাদব, শিখা পান্ডের মতো আরও আট জন ক্রিকেটার। গ্রেড সি-তে বঙ্গ তনয়া রিচার সঙ্গে রয়েছেন মানসী জোশি, প্রিয়া পুনিয়াদের মতো ছয় জন ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE