Advertisement
১২ জুলাই ২০২৪
Mohammad Rizwan

রিজ়োয়ান বিঁধলেন ইংল্যান্ডের কাঁটা হয়ে

এক দিক থেকে দুরন্ত লড়াই করে গেলেন উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ রিজ়োয়ান। বিপক্ষের সুইং শিল্প ভোঁতা করে হাফসেঞ্চুরি করলেন চা-বিরতির আগেই।

ছবি: এএফপি।

ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২০ ০৪:১৪
Share: Save:

বৃষ্টি ও কম আলো ইংল্যান্ড বনাম পাকিস্তান দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনেও বেশ কয়েক বার বাধা হয়ে দাঁড়াল। স্বাভাবিক ভাবেই যা ব্যাটসম্যানের মনঃসংযোগে ব্যাঘাত ঘটাতে বাধ্য। সেই সমস্যাই হল পাক ব্যাটসম্যানদের। উইকেটে কিছুক্ষণ সময় কাটালেও সেই ইনিংস বড় রানে পরিণত করতে ব্যর্থ তাঁরা। চা-বিরতির পরে ৯ উইকেট হারিয়ে পাকিস্তানের রান যখন ২২৩ ফের কম আলোর জন্য এ দিনের মতো বন্ধ হয়ে যায় ম্যাচ।

এক দিক থেকে দুরন্ত লড়াই করে গেলেন উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ রিজ়োয়ান। বিপক্ষের সুইং শিল্প ভোঁতা করে হাফসেঞ্চুরি করলেন চা-বিরতির আগেই। তাঁর ইনিংসের সুবাদেই দুশো রানের গণ্ডি পেরোল পাকিস্তান। দেশের হয়ে এখনও পর্যন্ত সাতটি টেস্ট খেলেছেন রিজ়োয়ান। কিন্তু তাঁর এই ইনিংস যে বিশেষ তা বলে দিলেন নাসের হুসেনও। হুসেনের কথায়, ‘‘চাপের মুখে রান করাই আসল। রিজ়োয়ান কিন্তু সেটাই করে দেখিয়েছে। এই পরিবেশে ব্যাট করা একেবারেই সহজ নয়।’’

পাক ব্যাটিং লাইন-আপে ভাঙন ধরানোর নেপথ্য নায়ক সেই স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসনের জুটি। শুধু সামনের পায়ে বল করে গেলেন। বাকি কাজ করে দিল পিচ ও আবহাওয়া। বাবর আজ়মকে একেবারে বোকা বানিয়ে আউট করেন ব্রড। অফস্টাম্পের উপর থেকে হাল্কা বাইরের দিকে সুইং করে ব্রডের ডেলিভারি। ব্যাট না ছুঁয়ে উপায়ই ছিল না বাবরের। ধারাভাষ্যকার ওয়াসিম আক্রম বলে দিলেন, ‘‘শৈল্পিক বোলিং ব্রডের। টেস্ট ক্রিকেটের আদর্শ এই ডেলিভারি। বাবর এই বল ছাড়ার জায়গায় ছিল না। ওকে খেলতে বাধ্য করেছে ব্রড।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE