Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mohammedan Sporting: মহমেডানের নতুন নায়ক নিকোলা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ অগস্ট ২০২১ ০৫:০৮
দুরন্ত: গোল করলেন ও করালেন নিকোলা (বাঁ-দিকে)।

দুরন্ত: গোল করলেন ও করালেন নিকোলা (বাঁ-দিকে)।
—নিজস্ব চিত্র।

মহমেডানের জার্সিতে অভিষেক ম্যাচেই নায়ক নিকোলা স্তোয়ানোভিচ। বুধবার কল্যাণী স্টেডিয়ামে কলকাতা প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে সাদার্ন সমিতির বিরুদ্ধে গোল করলেন ও করালেন সার্বিয়ার এই স্ট্রাইকার।

আই লিগে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে শক্তিশালী দল গড়েছে মহমেডান। অনূর্ধ্ব-২১ ইউরোপ সেরা সোভিয়েত ইউনিয়ন দলের রক্ষণের অন্যতম ভরসা আন্দ্রেই চের্নিশভকে কোচ করেছেন ক্লাব কর্তৃপক্ষ। সই করিয়েছেন, সার্বিয়া যুব দলে খেলা স্ট্রাইকার স্তেফান ইলিচকেও।

বুধবার মহমেডানের আক্রমণাত্মক ফুটবলের সামনে শুরু থেকেই রীতিমতো বিপর্যস্ত হয়ে পড়েছিলেন সাদার্ন সমিতির ফুটবলারেরা। ম্যাচের ১৫ মিনিটে বক্সের বাইরে থেকে দুরন্ত শটে গোল করে ১-০ করেন নিকোলা। ৩৫ মিনিটে গোল করার সুযোগ পেয়েছিলেন নোভাক জোকোভিচের দেশের আর এক প্রতিনিধি স্তেফানও। যদিও মিলন সিংহের পাস থেকে নেওয়ার তাঁর শট প্রতিহত হয় সাদার্ন সমিতির রক্ষণে।

Advertisement

দ্বিতীয় গোলের জন্য অবশ্য খুব বেশি ক্ষণ অপেক্ষা করতে হয়নি মহমেডানকে। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে অসাধারণ গোল করে দলকে এগিয়ে দেন শেখ ফৈয়জ়।

দ্বিতীয়ার্ধেও ছবিটা বদলায়নি। শুরু থেকেই মহমেডানের আক্রমণের সামনে দিশেহারা হয়ে গিয়েছিলেন সাদার্ন সমিতির ফুটবলারেরা। যদিও তৃতীয় গোলের জন্য মহমেডানকে অপেক্ষা করতে হয়েছিল ৮৩ মিনিট পর্যন্ত। নেপথ্যে সেই নিকোলা। তাঁর অসাধারণ পাস থেকে গোল করে ৩-০ করেন আজ়হারউদ্দিন মল্লিক। দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে কিছুটা গতির বিরুদ্ধে পেনাল্টি পেয়েছিল সাদার্ন সমিতি। কিন্তু মহমেডান গোলরক্ষক জ়োথানমাওয়াইয়া অসাধারণ দক্ষতায় পেনাল্টি কিক বাঁচান। এ দিকে বুধবার লিগের অন্য ম্যাচে বিএসএস স্পোর্টিং ৩-১ হারিয়েছে রেলওয়ে এফসি-কে। গোল করেছেন রাহুল পাসোয়ান, ডোডোজ ও তীর্থঙ্কর সরকার। রেলের হয়ে একমাত্র গোলটি করেছেন সুকারাম সর্দার। টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে এরিয়ান।

আরও পড়ুন

Advertisement