Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

মন্টির বলে আউট সচিন, কাইফ, যুবরাজ, অবসর ভেঙে জাতীয় দলে ফেরার অনুরোধ নেটাগরিকদের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ মার্চ ২০২১ ১৮:১২
মন্টি পানেসর

মন্টি পানেসর
ফাইল ছবি

পুরনো দিনের স্মৃতি ফিরল রায়পুরে। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে মন্টি পানেসরের ঘূর্ণিতে ঘায়েল ভারত লেজেন্ডস। মহম্মদ কাইফ, সচিন তেন্ডুলকর, যুবরাজ সিংহকে ফিরিয়ে রাতারাতি আলোচনার শিরোনামে ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার। নেটমাধ্যমে তাঁকে অবসর ভেঙে জাতীয় দলে ফেরার অনুরোধও করা হল।

নতুন বলে প্রথম ওভার করতে এসে মাত্র ৭ রান দেন মন্টি। দ্বিতীয় ওভারেই পরপর তুলে নেন কাইফ এবং সচিনকে। নবম ওভারে বল করতে এসে ফেরান যুবরাজকে। চার ওভারে ১৫ রান দিয়ে তাঁর সংগ্রহে ছিল তিন উইকেট। এরপরেই বেশিরভাগ নেটাগরিক তাঁকে এখনকার ইংরেজ স্পিনারদের তুলনায় অনেক ভাল বলে মন্তব্য করেন।

উল্লেখ্য, ২০১২-র ভারত সফরে ইংল্যান্ডের জয়ের পিছনে মুখ্য কারণ ছিল মন্টির বোলিং। সে বার ১৭ উইকেট নিয়েছিলেন তিনি। টেস্ট ক্রিকেটজীবনে সচিনই তাঁর প্রথম উইকেট। ক্রিকেটজীবনে সচিনকে টেস্ট এবং একদিনের ম্যাচ মিলিয়ে মোট ছ’বার আউট করেছেন। সেই মন্টির বলেই ফের সচিনকে আউট হতে দেখে স্মৃতি রোমন্থন করলেন ভারতীয় ক্রিকেট অনুরাগীরা। নেটমাধ্যমেও তার প্রতিফলন দেখা গিয়েছে।

Advertisement

সচিনকে আউট করেই মন্টি বলেছেন, “সচিনের সঙ্গে আর একবার খেলতে পাওয়া দারুণ সম্মানের ব্যাপার। ও যাই করবে সেটাই আমাদের কাছে একটা বড় শিক্ষা। ও-ই আমার চোখে দেখা বিশ্বের সেরা ক্রীড়াবিদ। ওরে আরও একবার আউট করতে পারা আমার কাছে বিরাট সম্মানের।”

আরও পড়ুন

Advertisement