Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

MS Dhoni: আইপিএল নিলামের আগে ‘সৎ’ ধোনি নিজেই থাকতে চাইছেন না চেন্নাই সুপার কিংসে

ধোনি কি চেন্নাইয়ে থাকবেন? আইপিএল নিলামের আগে এটিই বড় প্রশ্ন। সিএসকে কর্তা এন শ্রীনিবাসন জানিয়ে দিলেন ধোনি নিজেই চাইছেন না, তাঁকে রাখা হোক।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ নভেম্বর ২০২১ ১০:৪২
চেন্নাই চোখ-কান বুজে সবার আগে ধোনিকে রেখে দিতে চাইবে। শ্রীনিবাসনের কথাতেই সেটা স্পষ্ট।

চেন্নাই চোখ-কান বুজে সবার আগে ধোনিকে রেখে দিতে চাইবে। শ্রীনিবাসনের কথাতেই সেটা স্পষ্ট।
ফাইল চিত্র।

মহেন্দ্র সিংহ ধোনি কি চেন্নাই সুপার কিংসে থাকবেন? আগামী আইপিএল-এর নিলামের আগে এটিই এখন সবথেকে বড় এবং গুরুত্বপূর্ণ প্রশ্ন। সিএসকে-র কর্তা এন শ্রীনিবাসন জানিয়ে দিলেন ধোনি নিজেই চাইছেন না, তাঁকে রাখা হোক।

ধোনি তাঁদের ঠিক কী বলেছেন, জানিয়ে শ্রীনিবাসন বলেন, ‘‘ধোনি অত্যন্ত সৎ এবং ভাল মানুষ। সেই কারণেই ও চাইছে না, আমরা নিলামের আগে ওকে রেখে দিই। কারণ ও জানে, ওকে ছেড়ে দিলে নিলামের সময় চেন্নাইয়ের হাতে বাড়তি বেশ কিছুটা টাকা থাকবে। এটা ভেবেই ও এখনও পর্যন্ত বিভিন্ন লোককে বিভিন্ন উত্তর দিয়েছে। ও চাইছে না, নিলামের আগে আমাদের কিছু টাকা ওর পিছনে যাক।’’

নিয়ম অনুযায়ী, এ বারের নিলামের আগে প্রতিটি দল সর্বাধিক চারজন করে ক্রিকেটারকে রেখে দিতে পারবে। যদি চারজন ক্রিকেটারকে রাখা হয়, তা হলে সেই ফ্র্যাঞ্চাইজির ১৬ কোটি টাকা খরচ হবে। তিনজনকে রাখলে টাকার অঙ্কটা কমে ১৫ কোটি হবে। এক, বা দু’জনকে রাখতে সেটা হবে ১৪ কোটি টাকা। অর্থাৎ যে ফ্র্যাঞ্চাইজি যত কম ক্রিকেটারকে রাখবে, তারা অন্য ক্রিকেটারকে নেওয়ার জন্য তত বেশি টাকা হাতে নিয়ে নিলামে নামবে।

Advertisement

চেন্নাই চোখ-কান বুজে সবার আগে ধোনিকে রেখে দিতে চাইবে। শ্রীনিবাসনের কথাতেই সেটা স্পষ্ট। তিনি বলেন, ‘‘সিএসকে, চেন্নাই এবং তামিলনাড়ুর অবিচ্ছেদ্য অংশ ধোনি। ওকে ছাড়া যেমন সিএসকে হয় না, তেমনি সিএসকে ছাড়া ধোনিও হয় না।’’ কিন্তু ধোনি নিজে যদি থাকতে না চান, তখন চেন্নাই কী করবে, সেটাই দেখার।

আইপিএল চলাকালীন ধোনি প্রথমে বলেছিলেন, আগামী মরসুমে তাঁকে সিএসকে-র হলুদ জার্সিতেই দেখা যাবে। তখন মনে করা হয়েছিল, তিনি অন্তত আরও একটা মরসুম খেলবেন। কিন্তু তারপরেই তিনি বলেছিলেন, সিএসকে দলে থাকলেও তিনি খেলবেন কি না, তা নিশ্চিত নয়।

তিন বছরের ট্রফি খরা কাটিয়ে চেন্নাই সুপার কিংস এ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। দুবাইয়ে ফাইনালে তারা কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছে।

আরও পড়ুন

Advertisement