Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
MS Dhoni

সৌরভ-কোহালি বৈঠকেও মিলল না উত্তর, ধোনির দলে ফেরা নিয়ে মিলল আভাস

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি ও টেস্ট সিরিজের দল ঘোষণা করেছেন নির্বাচকরা। টি টোয়েন্টি দলে নেই মাহি। ঋষভ পন্থকে সুযোগ দিয়েছেন এমএসকে প্রসাদরা।

ধোনি ফিরবেন কবে? মিলল ইঙ্গিত।

ধোনি ফিরবেন কবে? মিলল ইঙ্গিত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৯ ১৯:৫৯
Share: Save:

বোর্ড প্রেসিডেন্ট ও ভারত অধিনায়কের বৈঠকেও মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে বের হল না সমাধান সূত্র। ভারতের প্রাক্তন অধিনায়ককে নিয়ে ধাঁধা রয়েই গেল।

Advertisement

বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পরে এ দিন প্রথম বার সৌরভ গঙ্গোপাধ্যায় আলোচনায় বসেন বিরাট কোহালির সঙ্গে। প্রাক্তন ও বর্তমান অধিনায়কের এই আলোচনার দিকে তাকিয়েছিল গোটা দেশ। দু’ জন ভারতীয় ক্রিকেটের রোডম্যাপ নিয়ে আলোচনা করেন, বিশ্বকাপ নিয়েও তাঁদের কথা হয়। সৌরভ-কোহালির বৈঠক ধোনির ভবিষ্যতের উপরেও আলো ফেলতেই পারত। কিন্তু, তা হল না। এক সর্বভারতীয় মিডিয়ার খবরে অবশ্য মাহির মাঠে প্রত্যবর্তন নিয়ে মিলেছে আভাস।

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি ও টেস্ট সিরিজের দল ঘোষণা করেছেন নির্বাচকরা। টি টোয়েন্টি দলে নেই মাহি। ঋষভ পন্থকে সুযোগ দিয়েছেন এমএসকে প্রসাদরা। বিশ্বকাপের পর থেকে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখা যায়নি ধোনিকে। বাংলাদেশের বিরুদ্ধে ধোনিকে বাইরে রেখেই যে দল বেছে নেওয়া হবে সেই খবর আগে থেকেই ঘুরছিল দেশের ক্রিকেটমহলে। সেই মতোই এ দিন দল নির্বাচন করা হল।

আরও পড়ুন: শাকিবদের বিরুদ্ধে প্রায় অপরিবর্তিত ভারতের টেস্ট দল, সাড়া জাগিয়ে শুরু করেও নেই নাদিম

Advertisement

তা হলে কবে ফিরবেন ধোনি? আদৌ কি তাঁকে আর দেখা যাবে ক্রিকেট মাঠে? সর্বভারতীয় এক দৈনিকের খবর অনুযায়ী, ডিসেম্বরে ভারত সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। তিনটি টি টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে ক্যারিবিয়ানরা। সেই সিরিজেও ধোনিকে ছাড়াই মাঠে নামবে ভারত। সব ঠিকঠাক থাকলে জানুয়ারিতে হয়তো মাঠে ফিরছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। জানুয়ারিতে এ দেশে আসছে শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে সেই সিরিজেই দেশের জার্সিতে মাঠে নামার সম্ভাবনা প্রবল ধোনির। কোনও কারণে যদি সেই সিরিজেও খেলতে না পারেন তিনি, তা হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে উইকেটের পিছনে দাঁড়াবেন বহু যুদ্ধের সৈনিক।

সূত্রের খবর, নিজের ফিটনেস নিয়ে কাজ শুরু করে দিয়েছেন ধোনি। ঝাড়খণ্ডের অনূর্ধ্ব ২৩ দলের সঙ্গে ট্রেনিংও করবেন মাহি। সেই মতো ঝাড়খণ্ড টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথাবার্তাও হয়েছে তাঁর। টেস্ট ক্রিকেট থেকে অনেক আগেই তিনি সরে গিয়েছেন। তিনি নাকি টি টোয়েন্টি ক্রিকেটেই এ বার মন দিতে চান। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলও খেলতে দেখা যাবে তাঁকে। আগামী বছর অস্ট্রেলিয়ায় বসছে টি টোয়েন্টি বিশ্বকাপ। সেই টুর্নামেন্টে নামাই ধোনির লক্ষ্য। ধোনি অবশ্য নিজের ভবিষ্যৎ নিয়ে একটি শব্দও খরচ করেননি। কবে তিনি মাঠে ফিরবেন, সেই দিকেই তাকিয়ে দেশের ক্রিকেটভক্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.