Advertisement
৩০ মে ২০২৪
Cricket

ধোনিকে চাইল বাংলাদেশ বোর্ড, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই

ক্রিকেটভক্তরা তাকিয়ে ধোনির প্রত্যাবর্তনের দিকে। তিনি কি খেলবেন সেই ম্যাচে?

আগামী বছর কি প্রতিবেশি দেশের মাঠে দেখা যাবে ধোনিকে? —ফাইল চিত্র।

আগামী বছর কি প্রতিবেশি দেশের মাঠে দেখা যাবে ধোনিকে? —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৯ ১৩:৩৬
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনি-ভক্তদের অনন্ত প্রতীক্ষার অবসান হতে পারে আগামী বছর। আইপিএল-এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যেতে পারে মাহিকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দুটি টি টোয়েন্টি ম্যাচ আয়োজন করতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই দু’টি ম্যাচের জন্য ধোনি-সহ সাত ভারতীয় ক্রিকেটারকে এশিয়া একাদশের জন্য চেয়েছে বিসিবি। ভারতের প্রাক্তন অধিনায়ক ছাড়া বিরাট কোহালি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরা, হার্দিক পাণ্ড্য, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজার জন্য বিসিসিআই-এর কাছে আবেদন করেছে বিসিবি। সে দেশের ক্রিকেট বোর্ডের চিফ একজিকিউটিভ অফিসার নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘‘এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যে দুটো ম্যাচের আয়োজন করছে বিসিবি। ভারতের তারকা ক্রিকেটারদের যাতে দুটো ম্যাচের জন্য ছাড়া হয় সেই ব্যাপারে আমরা বিসিসিআই-এর সঙ্গে কথা বলছি।’’

দুটো ম্যাচের দিনক্ষণ স্থির হয়েছে ১৮ এবং ২১ মার্চ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি ম্যাচ দু’টিকে আন্তর্জাতিক স্বীকৃতি দেবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ধোনি ধামাকা

আরও পড়ুন: সৌরভের মেয়াদ বাড়ানোর চেষ্টা শুরু বোর্ডের

এ দেশের ক্রিকেটভক্তরা তাকিয়ে ধোনির প্রত্যাবর্তনের দিকে। তিনি কি খেলবেন সেই ম্যাচে? বিশ্বকাপ সেমিফাইনালের পরে দেশের হয়ে আর খেলতে দেখা যায়নি ধোনিকে। তাঁকে নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এখনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি। দেশের হয়ে কবে তিনি মাঠে ফিরবেন, তা নিয়েও চলছে অনন্ত জল্পনা। এর মধ্যেই এশিয়া একাদশের জন্য ধোনিকে চেয়েছে বিসিবি। এর আগেও এশিয়া একাদশের হয়ে ২০০৭ সালে খেলেছেন ধোনি। সে বার এশিয়া একাদশের সঙ্গে খেলা ছিল আফ্রিকা একাদশের। সিরিজের তৃতীয় ম্যাচে ৯৭ বলে ১৩৯ রান করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এশিয়া একাদশ ৩-০ সিরিজ জিতেছিল।

তবে এ বার কি ভারত খেলতে পারবে? কোহালিদের ক্রীড়াসূচি বাধা হয়ে দাঁড়াবে না তো? সূচি অনুযায়ী, ১২ মার্চ থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শেষ ম্যাচটি হবে ১৮ মার্চ। ফলে বিসিবি-র অনুরোধে সেই সময়ে ভারতীয় তারকা ক্রিকেটারদের ছাড়াও হতে পারে। বল এখন ভারতীয় বোর্ডের কোর্টে।

আরও পড়ুন: রঞ্জিতে ঋদ্ধিকে পাচ্ছে বাংলা, স্বস্তি ফিরছে অরুণেরও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCB BCCI MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE