Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Cricket

মোজেইক দিয়ে 'বিরাট ছবি' মুম্বইয়ে

ভারত অধিনায়কের প্রতি অকৃত্রিম ভালবাসা থেকে এই বিরাট-ছবি তৈরি করেছেন ছয় শিল্পী। এক রাতের মধ্যে যা করে ফেলেছেন তাঁরা। এক শিল্পীর দাবি, এটা মাটির প্রদীপ দিয়ে কোহালির বৃহত্তম ছবি।

মাটির প্রদীপ দিয়ে কোহালির ছবি। শিল্পীর ফেসবুক থেকে সংগৃহীত।

মাটির প্রদীপ দিয়ে কোহালির ছবি। শিল্পীর ফেসবুক থেকে সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৮ ১৩:১৯
Share: Save:

৪৪৮২ মাটির প্রদীপ! হ্যাঁ, প্রায় সাড়ে চার হাজার মাটির প্রদীপ দিয়ে ছয় শিল্পী ফুটিয়ে তুলেছেন বিরাট কোহালির মুখ। আরব সাগরের পারে যা হয়ে উঠেছে অসামান্য মোজেইক শিল্প

Advertisement

ভারত অধিনায়কের প্রতি অকৃত্রিম ভালবাসাই এই বিরাট-ছবির কারণ। যার মাপ দৈর্ঘ্যে ৯.৫ ফুট, প্রস্থে ১৪ ফুট। ৫ নভেম্বর জন্মদিন কোহালির। যা পড়ছে দিওয়ালির মধ্যে। ছয় শিল্পী সেজন্যই কোহালিকে আলোকিত করার পরিকল্পনা নিয়েছেন এ ভাবে।

নবি মুম্বইয়ের এক শপিং কমপ্লেক্সে বিরাটের এই ছবি তৈরি করা হয়েছে। পেনসিলে স্কেচ করে তারপর প্রদীপ ব্যবহার করা হয়েছে। কিউরেটর ও শিল্পী আবাসাহেব শেওয়ালে বলেছেন, "জন্মদিনে বিরাটের জন্য এটা করাই সবচেয়ে উচিত হবে বলে মনে করেছি আমরা। প্রদীপগুলোয় রং আমি একা করেছি। তবে ছয়জন মিলে এক রাতের মধ্যে এঁকে ফেলেছি ছবি।"

আরও পড়ুন: আজ দুটো ছয় মারলেই অভিনব রেকর্ড করবেন রো-হিট​

Advertisement

আরও পড়ুন: রায়ডুকে ফিটনেসেও শীর্ষে থাকতে হবে, মত অরুণের​

আবাসাহেব শেওয়ালের দাবি, এটাই মাটির প্রদীপ দিয়ে কোহালির সবচেয়ে বড় মোজেইকের ছবি। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে তিনি এটা জানিয়েছেন। তবে এখনও তাদের তরফে কোনও স্বীকৃতি আসেনি।আবাসাহেবের সহশিল্পীরা হলেন সুরজ গোলে, কুমার হাড়াওয়ালে, রুপেশ তান্ডেল, স্নেহাল শেওয়ালে ও তনুজা শেওয়ালে। সবকিছুর জন্য খরচ হয়েছে প্রায় দশ হাজার টাকা।১০ নভেম্বর পর্যন্ত মলে থাকবে এই ছবি।

চলতি বছরে দুরন্ত ফর্মে রয়েছেন কোহালি। প্রতিদিনই করছেন কোনও না কোনও রেকর্ড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি একদিনের সিরিজে প্রথম তিন ম্যাচেই করেছেন সেঞ্চুরি। একদিনের ক্রিকেটে দশ হাজার রান করে ফেলেছেন। এই বছরে ওয়ানডে ফরম্যাটে করে ফেলেছেন হাজারের বেশি রান।

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.