Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

চ্যাম্পিয়নের মতোই ফিরে এস বন্ধু, শাকিবের পাশে দাঁড়িয়ে বলছেন মুশফিকুর  

নিজস্ব প্রতিবেদন
ঢাকা ৩০ অক্টোবর ২০১৯ ১৪:১২
শাকিব পাশে পাচ্ছেন সতীর্থদের। —ফাইল চিত্র।

শাকিব পাশে পাচ্ছেন সতীর্থদের। —ফাইল চিত্র।

একসঙ্গে তিনি আর শাকিব খেলেছেন প্রায় ১৮ বছর। বহু ম্যাচ তাঁরা জিতিয়েছেন বাংলাদেশকে। কঠিন সময়ে বন্ধুর পাশে দাঁড়িয়ে মুশফিকুর রহিম বলছেন, ‘‘চ্যাম্পিয়নের মতো ফিরে এস বন্ধু।’’

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল শাকিবকে ২ বছরের জন্য নিষিদ্ধ করেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বসেরা অলরাউন্ডারকে সব রকমের সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও পাশে থাকছে শাকিবের।

বন্ধুর বিপর্যয়ের খবর শোনার পরে টুইট করে মুশফিকুর লিখেছেন, ‘১৮ বছর ধরে শাকিবের সঙ্গে বয়সভিত্তিক এবং আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। ওকে ছাড়া খেলতে হবে এটা ভেবেও খারাপ লাগছে। আশা করি শাকিব চ্যাম্পিয়নের মতোই ফিরে আসবে। আমার সমর্থন সব সময়ে তোমার সঙ্গে রয়েছে। গোটা দেশ তোমার সঙ্গে রয়েছে বন্ধু।’ মুশফিকুরের আবেগপ্রবণ পোস্ট নিমেষে জনপ্রিয় হয়ে যায় সোশ্যাল সাইটে।

Advertisement

ভারত সফরের আগে থেকেই বাংলাদেশ ক্রিকেটে আলোড়ন। শাকিবের নেতৃত্বে ক্রিকেটাররা বিদ্রোহ করে বসেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসে বোর্ড। আলোচনার মাধ্যমে বরফ গলে। ভারত সফরের জন্য প্রস্তুতি শুরু করেন ক্রিকেটাররা। ব্যতিক্রম শাকিব। তিনি অনুশীলনে নামেননি। অনুশীলনে না নামায় শাকিবকে নিয়ে বিভিন্ন প্রশ্ন ওঠে।

আরও পড়ুন: পিচে ঘাস আর রোদ থাকলে এই বল খেলা কঠিন, বলছেন গোলাপি বলে খেলা ভারতের প্রথম ব্যাটসমান

এর মধ্যেই খবর ছড়ায় বুকিদের কাছ থেকে প্রস্তাব পেয়েও তিনি তা জানাননি আইসিসি-কে। মঙ্গলবার বিকেলেই আইসিসি জানিয়ে দেয় ২ বছরের জন্য নিষিদ্ধ করা হচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডারকে। আইসিসি-র কালো তালিকায় থাকা বুকির কাছ থেকে প্রস্তাব পেয়েও গোটা বিষয়টা গোপন করে যাওয়ায় শাকিবকে নিষিদ্ধ করা হয়। তাঁকে ছাড়াই বাংলাদেশ খেলতে আসছে ভারতে। আসন্ন এই সফর খুবই কঠিন হতে চলেছে বাংলাদেশ ক্রিকেটের জন্য। শাকিবকে ছাড়াই এই লড়াইটা লড়তে হবে মুশফিকুরকে।


আরও পড়ুন

Advertisement