Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India

Neeraj Chopra: নীরজের এই মরসুম শেষ, আবার আগামী বছর ফিরবেন সোনার ছেলে

২০২১ সালের বাকিটা সময় সাময়িক বিরতি নিলেন নীরজ চোপড়া। সেটা ইনস্টাগ্রামে জানিয়ে দিয়েছেন সোনাজয়ী জ্যাভলার।

আপাতত বিশ্রাম নিলেন সোনার ছেলে নীরজ চোপড়া।

আপাতত বিশ্রাম নিলেন সোনার ছেলে নীরজ চোপড়া। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৫:২৭
Share: Save:

২০২১ সালের বাকিটা সময় জ্যাভলিন থেকে বিরতি নিলেন নীরজ চোপড়া। ফিরবেন ২০২২ সালে।

টোকিয়ো অলিম্পিক্সে ইতিহাস গড়ার পর থেকে তাঁর দম ফেলার ফুরসত নেই। শরীর খারাপের মধ্যেও একের পর এক অনুষ্ঠানে তাঁকে দেখা যাচ্ছে। ফলে অনুশীলন করার সুযোগ পাচ্ছেন না তিনি। আর তাই এ বার কয়েক মাসের ছুটি নিলেন ভারতীয় সেনাবাহিনীর এই জওয়ান। সেটা ইনস্টাগ্রামে জানিয়ে দিয়েছেন সোনাজয়ী জ্যাভলার।

ইনস্টাগ্রামে নীরজ লিখেছেন, ‘টোকিয়ো অলিম্পিক্স থেকে ফিরে আসার পর সকল আপনারা সবাই আমাকে অনেক ভালোবাসা ও সম্মান দিয়েছেন। সকলকে ধন্যবাদ জানাই। এটা আমার কাছে অনেক গর্বের বিষয় যে, আমি অলিম্পিক্সের মঞ্চে আমাদের দেশের পতাকা তুলে ধরতে পেরেছি এবং দেশের হয়ে পদক জিতেছি।’ এরপরই নীরজ যোগ করেন, ‘অসুস্থতা এবং ক্লান্তির কারণে আমি এখনও অনুশীলন শুরু করতে পারিনি। সেই জন্য আমি এবং আমার টিম এই মরসুম এখান শেষ করার সিদ্ধান্ত নিলাম।’

বাকি মরসুমে নীরজ না খেললেও তিনি জানিয়ে দিয়েছেন ২০২২ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপ, এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে তাঁকে দেখা যাবে। তিনি আরও লিখেছেন, ‘কয়েক দিনের বিরতি নিয়ে আমি আরও শক্তিশালী হয়ে ফিরে আসব। ২০২২ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপ, এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে অংশ নেব। দেশের সকল প্রান্ত থেকে ভারতীয় অ্যাথলিটদের প্রতি সবার আগ্রহ দেখে খুবই ভাল লাগছে এবং ভবিষ্যতেও সকল অ্যাথলিটদের সমর্থন করার জন্য আপনাদের সবাইকে অনুরোধ করছি। জয় হিন্দ।’

অলিম্পিক্স থেকে সোনা জিতে দেশে ফেরার পর থেকেই একের পর এক সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়েছেন তিনি। মাঝখানে শারীরিক ধকলের জন্য অসুস্থও হয়ে পড়েন সোনার ছেলে। যার ফলে পরবর্তী প্রতিযোগিতাগুলোর জন্য এখনও অনুশীলন শুরু করতে পারেননি নীরজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE