Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Neeraj Chopra

Neeraj Chopra: কমনওয়েলথ গেমসের জন্য নীরজ-সহ ৩৭ জন অ্যাথলিটের প্রাথমিক দল ঘোষণা ভারতের

প্রাথমিক দলে ৩৭ জনকে রাখা হয়েছে। ঘোষিত দলের অনেককেই গেমসের আগে তাঁদের পারফরম্যান্স এবং ফিটনেসের প্রমাণ দিতে হবে।

নীরজ চোপড়া।

নীরজ চোপড়া। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ২১:০৬
Share: Save:

কমনওয়েলথ গেমসের জন্য ৩৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করল অ্যাথলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়া। দলে রয়েছেন অলিম্পিক্স সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। ২৮ জুলাই থেকে ১০ অগাস্ট পর্যন্ত হবে এ বারের কমনওয়েলথ গেমস।

দেশের প্রথম সারির সব অ্যাথলিটই রয়েছেন কমনওয়েলথ গেমসের দলে। দলে রয়েছেন লংজাম্পার জেসউইন অ্যালড্রিন, মহম্মদ আনাস, হাইজাম্পার তেজস্বী শঙ্কররাও।

অ্যাথলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি আদিল সুমারিওয়ালা বলেছেন, ‘‘আমাদের নিয়ম খুব পরিষ্কার। সকলকে আন্তঃরাজ্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে। আমরা শুধু নীরজ, সীমা পুনিয়া এবং অবিনাশ সাবলকে বিদেশের প্রতিযোগিতায় অংশগ্রহণের অনুমতি দিয়েছিলাম।’’ এই তিন জন ছাড়া বিদেশের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার অনুমতি কেউ চাননি বলে জানিয়েছেন সুমারিওয়ালা।

কয়েকজন অ্যাথলিটের গেমসে অংশগ্রহণ নির্ভর করবে বিদেশে কয়েকটি প্রতিযোগিতার ফলাফলের উপর। তাঁরা এখনও কমনওয়েলথ গেমসে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করতে পারেননি। তাঁরা যোগ্যতা অর্জন করতে পারবেন ধরে নিয়েই দল ঘোষণা করা হয়েছে। আবার অনেকে গেমসের যোগ্যতা অর্জন করলেও তাঁদের অংশগ্রহণ নির্ভর করবে আয়োজকদের সম্মতির উপর। অর্থাৎ, একটি দেশের কতজন অ্যাথলিটকে একটি বিভাগে অংশগ্রহণ করতে দেওয়া হবে তার উপর। ফেডারেশন কর্তাদের আশা, ঘোষিত ৩৭জনই কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করতে পারবেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE