Advertisement
২৬ এপ্রিল ২০২৪
isl

পাল্টে যাচ্ছে আইএসএল-এর নিয়ম, এ বার থেকে দলে ৭ ভারতীয়

আয়োজকদের মতে এই নিয়মের ফলে দেশের সেরা লিগে আরও বেশি করে খেলার সুযোগ পাবেন ভারতীয় ফুটবলাররা।

আইপিএল-এর মতো আইএসএল-এও এখন খেলবে ৪ বিদেশি।

আইপিএল-এর মতো আইএসএল-এও এখন খেলবে ৪ বিদেশি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ০৮:২৭
Share: Save:

ভারতীয় ফুটবলে এক নম্বর লিগ এখন আইএসএল। এত দিন সেখানে ৬ জন ভারতীয় এবং ৫ বিদেশিকে মাঠে নামানো যেত। তবে এ বারের লিগে বদলে যাচ্ছে সেই নিয়ম। এখন থেকে ৭ জন ভারতীয়কে মাঠে রাখতে হবে। আইপিএল-এর মতো আইএসএল-এও এখন খেলবে ৪ বিদেশি।

আইএসএল-এর এক কর্তা বলেন, “আইএসএল-এ এখন থেকে প্রথম একাদশে ৭ জন ভারতীয়কে রাখতে হবে। নতুন নিয়ম অনুযায়ী খেলার যে কোনও সময় অন্তত ৭ জন ভারতীয়কে মাঠে রাখতেই হবে দলগুলোকে।” ২০১৪ সালে শুরু হয় আইএসএল। সে বছর ৫ জন ভারতীয় এবং ৬ জন বিদেশি ফুটবলার খেলানোর নিয়ম ছিল। ২০১৭-১৮ মরসুমে সেই নিয়ম বদলে যায়। ৬ জন ভারতীয় এবং ৫ জন বিদেশি খেলানোর নিয়ম করা হয়। এ বছর থেকে আরও একজন ভারতীয় ফুটবলারের জায়গা বাড়িয়ে দিলেন আইএসএল কর্তৃপক্ষ।

আয়োজকদের মতে এই নিয়মের ফলে দেশের সেরা লিগে আরও বেশি করে খেলার সুযোগ পাবেন ভারতীয় ফুটবলাররা। দলগুলো ৬ জন বিদেশি ফুটবলারকে সই করাতে পারবে। তবে তার মধ্যে অবশ্যই একজনকে এশিয়ার কোনও দেশের ফুটবলার হতে হবে। ভারতীয় ফুটবলে বুধবার থেকে শুরু দলবদল। নিজেদের দল গুছিয়ে নিতে জোরকদমে নেমে পড়বে দলগুলো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football isl Rules
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE