Advertisement
০৪ ডিসেম্বর ২০২২

দুরন্ত কীর্তি হল না স্টইনিসের

জীবনের দ্বিতীয় ওয়ান ডে-তে আর একটু হলে টিমকে অবিশ্বাস্য জয় এনে দিচ্ছিলেন মার্কাস স্টইনিস। কিন্তু অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত জিততে পারল না নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের ঠান্ডা মাথার জোরে।

সংবাদ সংস্থা
অকল্যান্ড শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৭ ০৩:১২
Share: Save:

জীবনের দ্বিতীয় ওয়ান ডে-তে আর একটু হলে টিমকে অবিশ্বাস্য জয় এনে দিচ্ছিলেন মার্কাস স্টইনিস। কিন্তু অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত জিততে পারল না নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের ঠান্ডা মাথার জোরে। ডিরেক্ট হিটে শেষ ব্যাটসম্যানকে রান আউট করে, লক্ষ্য থেকে মাত্র ছ’রান দূরে অস্ট্রেলিয়া ও স্টইনিসকে থামিয়ে দিলেন উইলিয়ামসন। নিজে ১৪৬ রানে অপরাজিত থাকলেন স্টইনিস, কিন্তু হাতে তিন ওভার থাকলেও ছ’টা রান আর তুলতে পারলেন না। ইডেন পার্কে প্রথম ওয়ান ডে-তে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। নিল ব্রুম (৭৩) এবং মার্টিন গাপ্টিলের (৬১) ইনিংসের উপর ভর করে ৫০ ওভারে ২৮৬-৯ তুলেছিল কিউয়িরা। জবাবে ব্যাট করতে নেমে একটা সময় ৫৪-৫ হয়ে যায় অস্ট্রেলিয়া। তখন ধরে নেওয়া হয়েছিল, এই ম্যাচে আর হয়তো ফিরতে পারবে না অস্ট্রেলিয়া।

Advertisement

কিন্তু ঠিক সে সময় ক্রিজে নামেন মার্কাস স্টইনিস। জেমস ফকনারের (২৫) সঙ্গে প্রথমে সতর্ক ভাবে ব্যাট করছিলেন। পরে প্রচণ্ড সাহস এবং শক্তির পরিচয় দিয়ে টিমকে ক্রমশ অসম্ভব জয়ের দিকে নিয়ে যেতে থাকেন সাতাশ বছরের ডান-হাতি ব্যাটসম্যান। ১১৭ বলে তাঁর ১৪৬ রানে রয়েছে ন’টা চার এবং এগারোটা ছয়। ইডেন পার্কে যা সর্বোচ্চ ওয়ান ডে স্কোর। শেষ উইকেট জশ হ্যাজলউড যখন ক্রিজে, তখন আক্রমণ ছাড়া উপায় ছিল না স্টইনিসের। এক সময় চার ওভারে ৫৪ তুলে ফেলেন তিনি, এগারো নম্বরকে একবারও স্ট্রাইকে না এনে। কিন্তু শেষ পর্যন্ত সিঙ্গলস নিতে গিয়ে লড়াই শেষ হয়ে যায়। ১৯ বলে ৭ দরকার, এই অবস্থায় শর্ট মিড অন থেকে ডিরেক্ট থ্রো-এ হ্যাজলউডকে আউট করে দেন উইলিয়ামসন।

‘‘স্বপ্নের ইনিংসটা খেলেও ভাল লাগছে না। এতেই বোঝা যায় ক্রিকেট কত বড় টিম গেম। এখানে জেতাটাই আসল,’’ পরে বলেন স্টইনিস। যিনি এ দিন তিন উইকেটও নিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.