Advertisement
১১ মে ২০২৪
ICC World Test Championship

কোহলীদের বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনালের পরেই অবসর নেবেন নিউজিল্যান্ডের উইকেটকিপার

দেশকে আইসিসি তালিকায় শীর্ষে তুলে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

অবসর নেবেন ওয়াটলিং।

অবসর নেবেন ওয়াটলিং। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৮:১২
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার পরেই অবসর নেবেন বি জে ওয়াটলিং। নিউজিল্যান্ডের উইকেটকিপার নিজেই একথা জানিয়েছেন। ৩৫ বছরের ওয়াটলিং দেশের হয়ে ৭৩টি টেস্ট, ২৮টি একদিনের ম্যাচ এবং ৫টি টি-টোয়েন্টি খেলেছেন।

কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ডের অন্যতম সেরা ভরসা ওয়াটলিং। দেশকে আইসিসি তালিকায় শীর্ষে তুলে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ৩৭৭৩ রান করেছেন টেস্টে, যার মধ্যে ৮টি শতরান রয়েছে। নবম উইকেটকিপার হিসেবে টেস্টে দ্বিশতরান করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম উইকেটকিপার হিসেবে দ্বিশতরান রয়েছে তাঁর। ৩৫০ বা তার বেশি রানের জুটি দু’বার রয়েছে তাঁর। একবার ব্রেন্ডন ম্যাকালামের সঙ্গে ভারতের বিরুদ্ধে ২০১৪-তে এবং পরের বছর কেন উইলিয়ামসনের সঙ্গে।

ওয়াটলিং এক ভিডিয়ো বার্তায় বলেছেন, “এটাই সঠিক সময়। নিউজিল্যান্ডের হয়ে খেলতে পেরে গর্বিত। টেস্ট খেলতে পেরে আরও বেশি খুশি। টেস্ট ক্রিকেটে নিঃসন্দেহে সব থেকে সেরা। প্রতিটা মিনিট উপভোগ করেছি। পাঁচ দিনের ধকলের পর ড্রেসিংরুমে বসে সকলের সঙ্গে বিয়ার খাওয়া খুব মিস করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE