Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

অনুশীলনে ফের নেমার-কাভানি

নিজস্ব প্রতিবেদন
২২ সেপ্টেম্বর ২০১৭ ০৩:২৩
পাশাপাশি: ফের প্র্যাকটিসে একসঙ্গে নেমার-কাভানি। ছবি: রয়টার্স।

পাশাপাশি: ফের প্র্যাকটিসে একসঙ্গে নেমার-কাভানি। ছবি: রয়টার্স।

নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র) বনাম এদিনসন কাভানি সংঘাত না মিটলেও অনুশীলনে নেমে পড়লেন দুই তারকা।

বৃহস্পতিবার প্যারিস সঁ জরমঁ (পিএসজি)-এর হয়ে নেমার ও কাভানি একসঙ্গে অনুশীলন করলেও জল্পনা থামছে না। সংবাদ মাধ্যমের দাবি, দুই তারকা বরফ শীতল অভিব্যক্তি প্রমাণ করছে পিএসজি অন্দরমহলের পরিস্থিতি একেবারেই স্বস্তিদায়ক নয়। কারণ, অনুশীলনে দু’জনকে কথা বলতেও দেখা যায়নি।

ফরাসি লিগে লিয়ঁ-এর বিরুদ্ধে পেনাল্টি মারা নিয়ে সংঘাতে জড়িয়েছিলেন নেমার ও কাভানি। ম্যাচের পরে অবশ্য পিএসজি ম্যানেজার উনাই এমরে দাবি করেছিলেন, দুই তারকার মধ্যে কোনও বিবাদ নেই। সাময়িক উত্তেজনা থেকেই বিবাদে জড়িয়ে পড়েছিলেন নেমার ও কাভানি। মাঠের সমস্যা মাঠেই মিটে গিয়েছে।

Advertisement

বাস্তবের ছবিটা কিন্তু সম্পূর্ণ উল্টো। লিয়ঁ ম্যাচের পর ফুটবলারদের দু’দিন বিশ্রাম দিয়েছিলেন উনাই। লন্ডনে ছুটি কাটিয়ে প্যারিসে ফিরে মোপেরিয় ম্যাচের প্রস্তুতিতে নেমে পড়েন নেমার। কিন্তু কাভানির সঙ্গে একবারও কথা বলতে দেখা যায়নি ব্রাজিলীয় তারকাকে। এই ঘটনাই প্রমাণ করছে, পিএসজি ম্যানেজারের দাবি সঠিক নয়। উল্টে দুই তারকার মধ্যে তিক্ততা আরও বেড়েছে। সংবাদ মাধ্যম এ রকম দাবিও করেছে যে, নেমার নাকি কাভানি-কে বিক্রি করে দেওয়ার সুপারিশও করেছেন প্রেসিডেন্ট নাসের আল খেলাফির কাছে। যদিও পিএসজি প্রধান চব্বিশ ঘণ্টা আগেই বলেছেন, ‘‘নেমার ও কাভানি ক্লাবের সম্পদ। দু’জনের মধ্যে কোনও বিবাদ নেই।’’

আরও পড়ুন: পিস্তল হাতেও কত সাবলীল, দেখালেন ধোনি

নেমার-কাভানি সংঘাত নিয়ে জল্পনার মধ্যেই আলোচনার কেন্দ্রে উঠে এলেন আর এক বিতর্কিত তারকা দিয়েগো কোস্তা। স্প্যানিশ তারকাকে আতলেতিকো মাদ্রিদে খেলার জন্য ছাড়পত্র দিল চেলসি।

মরসুম শুরু হওয়ার আগে চেলসি ম্যানেজার আন্তোনিও কন্তে টেক্সট মেসেজ করে কোস্তাকে জানিয়েছিলেন, তাঁর দলে স্প্যানিশ স্ট্রাইকারের জায়গা নেই। কোস্তা-ও তোপ দাগেন চেলসি ম্যানেজারের বিরুদ্ধে। জানান, পুরনো ক্লাব আতলেতিকো দে মাদ্রিদে ফিরতে চান। বুধবার রাতে লিগ কাপের তৃতীয় রাউন্ডে নটিংহ্যাম ফরেস্টকে ৫-১ চূর্ণ করার পরেই সরকারি ভাবে কোস্তাকে ছেড়ে দিল চেলসি।



Tags:
Neymar Edinson Cavani Footballনেমারকাভানি

আরও পড়ুন

Advertisement