Advertisement
০৮ মে ২০২৪
Nikhat Zareen

বিশ্বমঞ্চে দারুণ জয় ভারতীয়ের

নিখাত বিশ্বচ্যাম্পিয়নশিপে গতবারের সোনাজয়ী। ৫-০ জিতলেও আলজিরীয় বক্সারও  আগ্রাসন দেখিয়েছেন। প্রথম রাউন্ডে নিখাত বিশেষ আক্রমণে যাননি।

A Photograph of Nikhat Zareen

আগ্রাসী: এ বারও পদকের দৌড়ে বড় পদক্ষেপ জ়ারিনের।  ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ০৭:১৬
Share: Save:

বিশ্ব বক্সিংয়ের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন নিখাত জ়ারিন। নয়াদিল্লিতে রবিবার তাঁর প্রতিপক্ষ আলজিরিয়ার বউলামা রউমায়াসাকে ৫০ কেজি বিভাগে ৫-০ হারিয়ে। এই জয় যথেষ্ট গুরুত্বপূর্ণ কারণ বউলামা আফ্রিকা-চ্যাম্পিয়ন।

নিখাত বিশ্বচ্যাম্পিয়নশিপে গতবারের সোনাজয়ী। ৫-০ জিতলেও আলজিরীয় বক্সারও আগ্রাসন দেখিয়েছেন। প্রথম রাউন্ডে নিখাত বিশেষ আক্রমণে যাননি। কিন্তু দ্বিতীয় রাউন্ড থেকে কার্যত প্রতিপক্ষের উপর ঝাঁপিয়ে বড়েন।

নিখাত বলেছেন, ‘‘প্রতিপক্ষ শীর্ষবাছাই ছিল। আমার থেকে র‌্যাঙ্কিংয়ে উপরে থাকলে একটু আক্রমণাত্মক হলেই বিচারকদের প্রভাবিত করা সহজ হয়।’’ সংযোজন, ‘‘ওর লড়াই আগে দেখে বুঝেছি কোনও অবস্থাতে বেশি কাছে যাওয়া যাবে না। তাই দূর থেকে রক্ষণ সামলে প্রতিআক্রমণ করেছি। যার ফলও পেয়েছি। আশা করছি, এই ছন্দ ধরে রাখত পারব, পদকও জিততে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nikhat Zareen World Boxing Championships
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE