×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

চারে নর্থ ইস্ট, জিততে মরিয়া মুম্বই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৫১
—ছবি আইএসএল

—ছবি আইএসএল

আইএসএল

হায়দরাবাদ ০ নর্থ ইস্ট ০

হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে ড্র করেও খুশির হাওয়া নর্থ ইস্ট ইউনাইটেড এফসি শিবিরে। এফসি গোয়াকে টপকে লিগ টেবলে চতুর্থ স্থানে উঠে প্লে-অফে খেলার সম্ভাবনা উজ্জ্বল করলেন ডেসহর্ন ব্রাউন-রা।

Advertisement

রবিবার গোয়ার তিলক ময়দানে আধিপত্য অবশ্য বেশি ছিল হায়দরাবাদেরই। ৬১ শতাংশ বল ছিল আরিদানে সান্তানাদের দখলে। একাধিক সুযোগ তৈরি করলেও গোল অধরাই থাকে হায়দরাবাদের। এই ড্রয়ের ফলে ১৬ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবলে তৃতীয় স্থানে রয়েছে নিজামের শহরের দল। সমসংখ্যক ম্যাচ খেলে চতুর্থ স্থানে থাকা নর্থ ইস্টের পয়েন্ট ২৩। কিন্তু গোল পার্থক্যে পয়েন্ট টেবলে একধাপ উপরে রয়েছে হায়দরাবাদ।

আজ মুম্বই বনাম গোয়া: গত মরসুমে তাঁর কোচিংয়েই আইএসএলের লিগ পর্বে টেবলের শীর্ষ স্থানে থেকে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করেছে এফসি গোয়া। সেই সের্খিয়ো লোবেরা এই মরসুমে মুম্বই সিটি এফসি-র দায়িত্বে। ১৫ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবলের শীর্ষ স্থানে মুম্বই। আজ, সোমবার উগো বুমোসদের প্রতিপক্ষ ১৫ ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে রবিবারই চতুর্থ স্থানে নেমে যাওয়া গোয়া। পুরনো দলের বিরুদ্ধে জিতে এটিকে-মোহনবাগানের সঙ্গে পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নিতে মরিয়া লোবেরা বলেছেন, ‘‘গোয়াকে হারানোর ব্যাপারে একশো শতাংশ আত্মবিশ্বাসী। তবে ওরা দারুণ শক্তিশালী দল। তার উপরে টানা চারটি ম্যাচে জিততে না পেরে চাপে রয়েছে। তাই জয়ের জন্য মরিয়া হয়ে ঝাঁপাবে।’’ গোয়া কোচ খুয়ান ফের্নান্দোর পাল্টা দাবি, চাপে রয়েছে মুম্বই-ই। তিনি বলেছেন, ‘‘আমার মনে হয় ওদেরই চাপ বেশি। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে প্রচুর অর্থ ব্যয় করে দল গড়েছে মুম্বই।’’

Advertisement