Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Cristiano Ronaldo: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নন, জুভেন্টাসের স্বপ্নে আনকোরা চিয়েসা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ জুলাই ২০২১ ১৭:০৯
জুভেন্টাসে রোনাল্ডোর দিন কি শেষ

জুভেন্টাসে রোনাল্ডোর দিন কি শেষ
ফাইল ছবি

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু ঘরোয়া লিগ ছাড়া ইউরোপীয় মঞ্চে ক্লাবকে বড় কোনও সাফল্য এনে দিতে ব্যর্থ তিনি। ফলে এই মুহূর্তে ক্লাবের গুরুত্বপূর্ণ ফুটবলারও নন রোনাল্ডো।

জুভেন্টাস এখন স্বপ্ন দেখছে ঘরের ছেলে ফেডেরিকো চিয়েসাকে নিয়ে। সম্প্রতি ইটালির ইউরো কাপ জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন চিয়েসা। নক-আউট পর্বে, বিশেষত ফাইনালে অসাধারণ খেলেছিলেন। ফলে তাঁকে দিয়েই আপাতত চ্যাম্পিয়ন্স লিগ জেতার অধরা স্বপ্ন পূরণ করতে চাইছে জুভেন্টাস।

ইটালির একাধিক সংবাদমাধ্যমের খবর, সঠিক দাম পেলে এই মরশুমে রোনাল্ডোকে ছেড়েও দিতে পারত জুভেন্টাস। কিন্তু কোনও ক্লাবই সে ভাবে রোনাল্ডোকে কিনতে এগিয়ে আসেনি। সম্ভবত বিরাট অর্থের কথা ভেবেই।

Advertisement

দেখুন ফেডেরিকো চিয়েসার খেলার ঝলক।

একেবারেই উল্টো চিত্র চিয়েসার ক্ষেত্রে। তাঁকে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল বহু ক্লাব। কিন্তু জুভেন্টাস কোনওমতেই তাদের ঘরের ছেলেকে ছাড়তে রাজি নয়। এমনকী তাঁর জন্য কোনও ক্লাব ১০০ মিলিয়ন পাউন্ড দিলেও মুখ ফিরিয়ে নিতে রাজি ছিল তারা।

চিয়েসা ঠিক কতটা ভয়ঙ্কর তার বর্ণনা দিয়েছেন বায়ার্ন মিউনিখের নতুন কোচ জুলিয়ান নাগেলসম্যান। বলেছেন, “অনেকদিন ধরে ওকে চিনি। একের বিরুদ্ধে এক অবস্থায় ও ভয়ঙ্কর। বিপক্ষকে কাটিয়ে দ্রুত শট নেওয়ার ক্ষমতা রয়েছে ওর।”

জানা গিয়েছে, জুভেন্টাসের নতুন কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি চিয়েসাকে ধরেই দল সাজাচ্ছেন। তাঁর ছকে আগের মতো গুরুত্ব দেওয়া হচ্ছে না রোনাল্ডোকে। চিয়েসা ইতিমধ্যেই ইটালিতে বীরের মর্যাদা পাচ্ছেন। এবার দেখার, দেশের মতো নিজের ক্লাবকে চিয়েসা কাঙ্ক্ষিত সাফল্য এনে দিতে পারেন কিনা।

আরও পড়ুন

Advertisement