Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Novak Djokovic

আবার সমস্যায় জোকোভিচ, কোভিড টিকা না নেওয়ায় আমেরিকায় ঢুকতে বাধা, বাইডেনের হস্তক্ষেপ দাবি

তারকা খেলোয়াড়দের মধ্যে জোকোভিচ অন্যতম, যিনি করোনার টিকা নেননি। এর ফলে তাঁকে অস্ট্রেলিয়ান ওপেনে গত বার খেলতে দেওয়া হয়নি। খেলতে পারেননি ইউএস ওপেনেও।

Novak Djokovic

তারকা খেলোয়াড়দের মধ্যে জোকোভিচ অন্যতম, যিনি করোনার টিকা নেননি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ২১:১৪
Share: Save:

নোভাক জোকোভিচকে আমেরিকায় ঢুকতে বাধা। করোনার টিকা নেননি টেনিস তারকা। সেই কারণেই ঢুকতে দেওয়া হয়নি তাঁকে। ফ্লোরিডার স্টেট সেনেটর রিক স্কট আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনকে বিষয়টি দেখতে অনুরোধ করেছেন। আমেরিকার টেনিস সংস্থা এবং ইউএস ওপেন কর্তৃপক্ষ আশা করছেন শেষ পর্যন্ত ইউএস ওপেনে জোকোভিচকে খেলতে দেখা যাবে।

তারকা খেলোয়াড়দের মধ্যে জোকোভিচ অন্যতম, যিনি করোনার টিকা নেননি। এর ফলে তাঁকে অস্ট্রেলিয়ান ওপেনে গত বার খেলতে দেওয়া হয়নি। খেলতে পারেননি ইউএস ওপেনেও। এই মাসে মিয়ামি ওপেন এবং ইন্ডিয়ান ওপেন প্রতিযোগিতা রয়েছে আমেরিকায়। সেখানে খেলার জন্যই যেতে চান জোকোভিচ। কিন্তু হোমল্যান্ড পুলিশ তাঁকে আমেরিকায় ঢুকতে বাধা দিচ্ছে। ইউএস ওপেনের টুইটারে দেখা যাচ্ছে গত শুক্রবার তারা পোস্ট করে লেখে, “আমাদের খেলায় জোকোভিচ অন্যতম সেরা। আমেরিকার টেনিস সংস্থা এবং ইউএস ওপেন আশা করছে যে, জোকোভিচ আমেরিকায় ঢুকতে পারবে এবং খেলতে পারবে। সমর্থকরা তাকে ইন্ডিয়ান ওপেন এবং মিয়ামিতে খেলতে দেখতে পারবে।”

আমেরিকায় বিদেশিদের ঢুকতে হলে করোনা টিকা নিয়েই ঢুকতে হবে। এই নিয়ম ইন্ডিয়ান ওপেনের আগে উঠে যাওয়ার কোনও লক্ষণ নেই। সেই কারণে এই বছরও জোকোভিচকে হয়তো আমেরিকায় খেলতে দেখা যাবে না। ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ। এই বছর দশম বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Tennis US open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE