Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: নিজে টিকা নেননি, অথচ করোনার ওষুধ তৈরির সংস্থায় ৮০ শতাংশ মালিকানা জোকোভিচের

কোভিড টিকা নেননি বলে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার অনুমতি পাননি নোভাক জোকোভিচ। ভিসা বাতিল করে দেশে ফেরত পাঠানো হয়েছে তাঁকে।

কোভিডের ওষুধ তৈরির সংস্থায় বিনিয়োগ জোকোভিচের

কোভিডের ওষুধ তৈরির সংস্থায় বিনিয়োগ জোকোভিচের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ০৯:৪৮
Share: Save:

কোভিড টিকা নেননি বলে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার অনুমতি পাননি নোভাক জোকোভিচ। ভিসা বাতিল করে দেশে ফেরত পাঠানো হয়েছে তাঁকে। অথচ সেই জোকোভিচ নাকি করোনার ওষুধ তৈরির সঙ্গে যুক্ত। করোনার ওষুধ তৈরির চেষ্টা চলছে এমন একটি সংস্থায় জোকোভিচের ৮০ শতাংশ মালিকানা রয়েছে বলেই দাবি করেছেন সেই সংস্থার সিইও।

ডেনমার্কের ‘কোয়ান্টবায়োরেস’ নামের একটি সংস্থার সিইও ইভান লনকারেভিচ সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ২০২০ সালের জুন মাসে সেই সংস্থায় বিনিয়োগ করেছিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। অবশ্য তিনি কত টাকা বিনিয়োগ করেছিলেন সে কথা জানাননি ইভান।

ডেনমার্ক, অস্ট্রেলিয়া ও স্লোভেনিয়াতে সংস্থার ১১ জন বিজ্ঞানী করোনার ওষুধ আবিষ্কারের চেষ্টা চালাচ্ছেন। ইভান জানিয়েছেন, তাঁরা টিকা নয়, বরং কারও করোনা হলে তাঁকে কী ভাবে সুস্থ করা যাবে সেই ওষুধ তৈরির চেষ্টা করছেন। ইতিমধ্যেই বেশ কয়েকটি ট্রায়ালও তাঁরা করেছেন বলে জানিয়েছেন ইভান।

এই বিষয়ে অবশ্য এখনও পর্যন্ত জোকোভিচ বা তাঁর মুখপাত্রের তরফে কোনও মন্তব্য করা হয়নি। অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে এসেছেন জোকোভিচ। তিনি জানিয়েছেন, আপাতত কয়েক দিন বিশ্রাম করতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic australian open COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE