Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Joydeep Karmakar

Joydeep Karmakar: ভারতীয় শুটিং দলের কোচ হলেন বাংলার জয়দীপ কর্মকার

অবসর নেওয়ার পর নিজের অ্যাকাডেমি থেকে একের পর এক জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের শুটার তুলে আনছেন জয়দীপ। যাঁদের মধ্যে অন্যতম মেহুলী ঘোষ।

জয়দীপ কর্মকার।

জয়দীপ কর্মকার। ছবি: টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৪:০৬
Share: Save:

জাতীয় শুটিং দলের কোচ হলেন বাংলার জয়দীপ কর্মকার। লন্ডন অলিম্পিক্সে মাত্র ০.১ পয়েন্টের জন্য পদক হাতছাড়া হয়েছিল জয়দীপের। দেশের অন্যতম সেরা শুটারই এ বার প্রশিক্ষণ দেবেন জাতীয় দলকে।

সামনেই রয়েছে এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসের মতো প্রতিযোগিতা। তার আগেই গুরুদায়িত্ব দেওয়া হল জয়দীপকে। ২৮টি বিশ্বকাপ, দু’টি কমনওয়েলথ গেমস, একটি এশিয়ান গেমস, তিনটি বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং একটি অলিম্পিক্সে অংশগ্রহণের অভিজ্ঞতা রয়েছে জয়দীপের। অবসর নেওয়ার পর নিজের অ্যাকাডেমি থেকে একের পর এক জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের শুটার তুলে আনছেন। যাঁদের মধ্যে অন্যতম মেহুলী ঘোষ। কোচ হিসেবেও নিজের দক্ষতা ইতিমধ্যেই প্রমাণ করেছেন। সম্ভবত সেই কারণেই ভারতীয় শুটিংয়ের গুরুত্বপূর্ণ বছরে সর্ব ভারতীয় শুটিং ফেডারেশন তাঁকে জাতীয় দলের দায়িত্ব দিল।

জাতীয় দলের দায়িত্ব পেয়ে খুশি জয়দীপ। নিজের অভিজ্ঞতা উজাড় করে দিয়ে জাতীয় দলের শুটারদের সাহায্য করতে চান তিনি। এক সময় ৫০ মিটার রাইফেল প্রোন ইভেন্টে বিশ্বের চতুর্থ বাছাই শুটার ছিলেন জয়দীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joydeep Karmakar shooting coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE