Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Bajrang Punia and Sushil Kumar: অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী বজরং পুনিয়ার চোখে দেশের সেরা খুনের দায়ে অভিযুক্ত সুশীল কুমারই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ অগস্ট ২০২১ ১৮:৩১
সুশীল কুমারকে সেরা মনে করেন বজরং পুনিয়া।

সুশীল কুমারকে সেরা মনে করেন বজরং পুনিয়া।

অলিম্পিক্সে ব্রোঞ্জ জেতার পর সবাই মাথায় করে রেখেছেন। সেই বজরং পুনিয়াকে নিয়ে বিতর্ক তৈরি হতে পারে। তাঁর ভাবমূর্তি নষ্ট হতে পারে। খুনের দায়ে অভিযুক্ত সুশীল কুমারের ভূয়সী প্রশংসা করে বসলেন তিনি।

সাগর রানা হত্যার দায়ে সুশীল কুমার এখন জেলে বন্দি। এ হেন সুশীলকেই দেশের সর্বকালের সেরা কুস্তিগীর বলেছেন বজরং। এই মুহূর্তে তিহাড় জেলে বন্দি অলিম্পিক্সে জোড়া পদকজয়ী সুশীল। এই মামলা থেকে আপাতত তাঁর রেহাই পাওয়ার প্রশ্নই নেই।

টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী কুস্তিগীর বজরং সিআইএসএফ-এর একটি অনুষ্ঠানে গিয়ে বলেন, “আমার মতে আমাদের দেশের সেরা কুস্তিগীর সুশীল কুমার। ওর ধারেকাছে কেউ নেই। সুশীল সর্বকালের সেরা। ২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে রুপো জেতার আগে আমাদের দেশে কেউ কুস্তিতে পদক জেতেনি। এরপর ২০১২ সালের লন্ডন অলিম্পিক্সেও ব্রোঞ্জ জিতেছিল সুশীল। তাই আমার মতে ও সবার উপরে রয়েছে।”

Advertisement

এ বারের অলিম্পিক্সে বজরংয়ের সোনা জয়ের ব্যাপারে অনেকেই নিশ্চিত ছিলেন। শেষ পর্যন্ত তাঁকে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। তবে ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে সোনা জিততে মরিয়া তিনি।

বজরং বলেন, “টোকিয়ো অলিম্পিক্সে নিজের সেরা দিয়েছিলাম। তবে প্রত্যাশা পূরণ করতে পারিনি। কিন্তু তাই বলে আমার জীবনে সব কিছু শেষ হয়ে যায়নি। তিন বছর পরে প্যারিস অলিম্পিক্সে ফের পদক জয়ের লক্ষ্যে নামব। সে বার পদকের রং বদলাতেই হবে।”

আরও পড়ুন

Advertisement