Advertisement
১২ জুলাই ২০২৪

লর্ডসে ইংল্যান্ডকে ৭৫ রানে হারিয়ে সিরিজ শুরু পাকিস্তানের

ইংল্যান্ডকে ৭৫ রানে হারিয়ে বাজিমাত পাকিস্তানের। শুরু থেকেই দারুণ ছন্দে ছিল পাকিস্তান। প্রথম ইনিংসেই নিজেদের শক্ত ভীত তৈরি করে ফেলেছিলেন মহম্মদ হাফিজ, শফিকরা। সঙ্গে ছিল মিসবা উল হকের দুরন্ত ১১৪ রানের ইনিংস।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৬ ২৩:১০
Share: Save:

ইংল্যান্ডকে ৭৫ রানে হারিয়ে বাজিমাত পাকিস্তানের। শুরু থেকেই দারুণ ছন্দে ছিল পাকিস্তান। প্রথম ইনিংসেই নিজেদের শক্ত ভীত তৈরি করে ফেলেছিলেন মহম্মদ হাফিজ, শফিকরা। সঙ্গে ছিল মিসবা উল হকের দুরন্ত ১১৪ রানের ইনিংস। যার উপর দাঁড়়িয়ে প্রথম ইনিংসে ৩৩৯ রান তোলে পাকিস্তান। ক্রিস ওকসের ৭০ রানে ৬ উইকেটের বিধ্বংসী বোলিংও কাজে লাগল না ইংল্যান্ডের। জবাবে ব্যাট করতে এসে ২৭২ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। বল হাতে তখন আরও বিধ্বংসী মেজাজে ইংল্যান্ডের ইনিংসকে তছনছ করে দিচ্ছেন ইয়াসির শাহ। তিনি ৭২ রানে নিলেন ৬ উইকেট।

ইংল্যান্ডকে হারি অভিনব সেলিব্রেশন পাকিস্তান দলের।ছবি: রয়টার্স।

যদিও দ্বিতীয় ইনিংসে সেই মেজাজে পাওয়া যায়নি পাকিস্তানকে। কিন্তু ইংল্যান্ডের অবস্থা আরও খারাপ ছিল। ২১৫ রানেই শেষ হয়ে যায় পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মিসবা দ্বিতীয় ইনিংসে কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। দলের সর্বোচ্চ রান ৪৯ আসাদ শফিকের। ইংল্যান্ডের ওকস বল হাতে দ্বিতীয় ইনিংসেও সফল। ৩২ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন তিনি। স্টুয়ার্ট ব্রড প্রথম ইনিংসে তিন উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসেও তিন উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে এসে ২০৭ রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ড। চার উইকেট নেন ইয়াসির শাহ। তিন উইকেট রাহত আলির।

আরও খবর

বিসিসিআই-এর মিনি আইপিএল-এ ‘না’ চার দেশের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England vs Pakistan Test Series Lords Ground
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE