Advertisement
০৪ মে ২০২৪
Pakistan Cricket Board

বিশ্বকাপ ভারত থেকে সরানোর দাবি জানাতে পারে পাক ক্রিকেট বোর্ড

যা নিয়ে মানি জানিয়েছেন, এশিয়া কাপের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট সূচিতে সময় বার করেছে।

— ছবি সংগৃহীত

— ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৪৬
Share: Save:

চলতি বছরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া নিয়ে প্রশ্ন তুলে দিল পাকিস্তান। পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ভিসা পাওয়ার ব্যাপারে লিখিত প্রতিশ্রুতি না পেলে তাঁরা টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে করার দাবি জানাবেন। মানি এও বলে দিয়েছেন, তাঁরা তাঁদের মনোভাবের কথা আইসিসি-কে জানিয়েও দিয়েছেন।
শনিবার লাহৌরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মানি বলেন, ‘‘বড় তিন দেশের মানসিকতা বদলের সময় এসেছে। আমরা শুধু পাকিস্তান ক্রিকেটারদের ভিসা পাওয়ার ব্যাপারে লিখিত প্রতিশ্রুতি চাইছি না। পাকিস্তানি সাংবাদিক এবং দর্শকদের ভিসা পাওয়ার ব্যাপারেও লিখিত নিশ্চয়তা চাই।’’ পাক বোর্ডকর্তা এও বলেন, ‘‘আমরা আইসিসিকে জানিয়ে দিয়েছি, মার্চ মাসের মধ্যে ভারতকে এই ব্যাপারে লিখিত প্রতিশ্রুতি দিতে হবে। না হলে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপকে ভারত থেকে স‌ংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে যাওয়ার জন্য ময়দানে নামব।’’


শুধু ভিসা সংক্রান্ত ব্যাপারেই নয়, সবার নিরাপত্তা নিয়েও নিশ্চয়তা চান মানি। তাঁর দাবি, পুরো পাক দলের জন্য নিরাপত্তা ব্যবস্থা নিয়েও লিখিত নিশ্চয়তা দিতে হবে ভারতকে। মানির মতে, দু’দেশের সম্পর্কের কথা মাথায় রেখেই এই নিশ্চয়তা পাওয়া প্রয়োজনীয় হয়ে পড়েছে। চলতি বছরে অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। এই বছরেই শ্রীলঙ্কায় হওয়ার কথা এশিয়া কাপও। যা নিয়ে মানি জানিয়েছেন, এশিয়া কাপের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট সূচিতে সময় বার করেছে। এ বারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফর্ম্যাটে হবে।


বিরাটকে নিয়ে গর্বিত সচিন: বিরাট কোহালি যে ভাবে মানসিক অবসাদের কথা প্রকাশ্যে বলেছেন, তাতে গর্বিত সচিন তেন্ডুলকর। সচিন টুইট করেছেন, ‘‘বিরাট, যে ভাবে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা সবার সঙ্গে ভাগ করে নিলে, তার জন্য আমি গর্বিত।’’ আগের দিন কোহালি বলেছিলেন, ২০১৪ সালের ইংল্যান্ড সফরে তিনি মানসিক অবসাদের শিকার হন। এ দিন কোহালি আবার তাঁর আইপিএল দল নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পোস্ট করা ভিডিয়োয় তিনি বলেছেন, ‘‘যে দল এ বার তৈরি করতে পেরেছি, তা নিয়ে খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cricket BCCI Pakistan Cricket Board T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE