Advertisement
১৩ এপ্রিল ২০২৪

সই পাপার, ডিকাদের নিয়ে বিশেষ অনুশীলন ইস্টবেঙ্গলে

শ্রীনগরে ৫ জানুয়ারি আই লিগের ম্যাচে মোহনবাগানের প্রতিপক্ষ রিয়াল কাশ্মীর। সেই ম্যাচে নবাগত এই বিদেশিকে নিয়ে যাওয়ার পরিকল্পনা সোমবারেই জানিয়েছিলেন কিবু।

পাপা বাবাকর জিওয়াহা

পাপা বাবাকর জিওয়াহা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২০ ০৫:০১
Share: Save:

অনুশীলনে নেমে কোচ কিবু ভিকুনার মন জয় করে নিয়েছিলেন সোমবারেই। সামনেই রিয়াল কাশ্মীর ম্যাচ। তার আগে গুরুত্ব বুঝেই মঙ্গলবার সেনেগালের সেই নবাগত ফুটবলার পাপা বাবাকর জিওয়াহাকে সই করিয়ে নিল মোহনবাগান। বছরের শেষ দিনে সন্ধে ছ’টা নাগাদ আইএফএ অফিসে এসে পাপাকে সই করান মোহনবাগান কর্তারা।

শ্রীনগরে ৫ জানুয়ারি আই লিগের ম্যাচে মোহনবাগানের প্রতিপক্ষ রিয়াল কাশ্মীর। সেই ম্যাচে নবাগত এই বিদেশিকে নিয়ে যাওয়ার পরিকল্পনা সোমবারেই জানিয়েছিলেন কিবু। অনুশীলনে দেখা গিয়েছে, পাপার দু’পায়েই জোরাল শট রয়েছে। চকিতে বল ধরে ঘুরতে পারেন। এমনকি প্রথম চার ম্যাচে মোহনবাগানের বড় সমস্যা হচ্ছিল দ্রুত প্রতি-আক্রমণে যেতে না পারা। সেনেগালের এই ফুটবলার সেই সমস্যাও তাঁর গতি দিয়ে মিটিয়ে দিতে পারবেন বলে মনে করছে সবুজ-মেরুন শিবির। মোহনবাগান জার্সি গায়ে মাঠে নেমে ভাল খেলার জন্য পাপাও মুখিয়ে রয়েছেন। এ দিন মোহনবাগানের পক্ষে সই করে বলে যান, ‘‘আশা করি, মোহনবাগানের হয়ে নিজের সেরাটা দিয়ে দলকে সাফল্য দিতে পারব।’’

এ দিকে, মঙ্গলবারেই কলকাতায় চলে এলেন মোহনবাগানে আর এক বিদেশি কমরন তুর্সুনভ। বছরের প্রথম দিনে তিনি অনুশীলনে নামবেন। তবে তুর্সুনভকে কাশ্মীরে নিয়ে যাওয়া হচ্ছে না। তাঁকে কলকাতায় রেখে যাওয়া হবে। এ দিনই মোহনবাগান অনুশীলনে যোগ দিলেন সুহের ভি পি। সম্প্রতি বিয়ে হয়েছে তাঁর। তাই সোমবার পর্যন্ত ছুটিতে ছিলেন। বৃহস্পতিবার শ্রীনগর উড়ে যাবে মোহনবাগান। রবিবার রিয়াল কাশ্মীরের সঙ্গে ম্যাচ হলেও সেখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নিতেই তিন দিন আগে সেখানে চলে যাচ্ছে কিবু ভিকুনার দল।

এ দিকে, বছরের শুরুতে ইস্টবেঙ্গলও অ্যাওয়ে ম্যাচ খেলতে যাবে গোয়ায়। সেখানে তাদের প্রতিপক্ষ চার্চিল ব্রাদার্স। যে ম্যাচে স্পেনীয় ডিফেন্ডার বোরখা গোমেস পেরেস ও মাঝমাঠের নির্ভরযোগ্য ফুটবলার লালরিনডিকা রালতেকে নিয়ে যাচ্ছে ইস্টবেঙ্গল শিবির। কোচ আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়া এই দু’জনকে মঙ্গলবার আলাদা ভাবে অনুশীলনও করান। অনুশীলনের পরে এই দুই ফুটবলারের সঙ্গে আলাদা ভাবে কথাও বলেন।

লাল-হলুদ শিবির আপাতত মনোনিবেশ করছে আগামী দুই ম্যাচে। কারণ, চার ম্যাচে আট পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ১১ দলের আই লিগের শীর্ষে রয়েছে ইস্টবেঙ্গল। কোচ আলেসান্দ্রো ছেলেদের বুঝিয়েছেন, গোয়ায় গিয়ে চার্চিল ব্রাদার্সকে প্রথমে হারাতে হবে। তার পরের ম্যাচে ঘরের মাঠে কেরলের দল গোকুলমের বিরুদ্ধেও জিততে হবে। পরপর এই দুই ম্যাচ জিততে পারলে ডার্বির আগে পয়েন্ট তালিকা ও মানসিকতায় অন্যদের চেয়ে অনেকটাই এগিয়ে থাকবে দল। সেই লক্ষ্যেই মহড়ায় মগ্ন মার্তি ক্রেসপিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Papa Babacar Diawara Mohun Bagan I League 2019-20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE