×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

পাসপোর্ট হারিয়ে সুষমা স্বরাজের দ্বারস্থ কাশ্যপ

নিজস্ব প্রতিবেদন
১৩ অক্টোবর ২০১৮ ১৮:২১
সমস্যায় পারুপল্লী কাশ্যপ। —ফাইল চিত্র।

সমস্যায় পারুপল্লী কাশ্যপ। —ফাইল চিত্র।

বড় বিপাকে পড়েছেন ভারতের স্টার শাটলার পারুপল্লী কাশ্যপ। ডেনমার্ক ওপেন খেলতে যাওয়ার পথে অ্যামস্টারডমে হারিয়ে ফেলেছেন পাসপোর্ট। শনিবারই ঘটেছে এই ঘটনা। তার পরই তিনি সুষমা স্বরাজকে টুইট করে সাহায্য চেয়েছেন। সেখানে তিনি লেখেন, ‘‘সুপ্রভাত ম্যাডাম। গতকাল রাতে অ্যামস্টারডমে আমার পাসপোর্টটি হারিয়ে গিয়েছে। আমাকে এখন ডেনমার্ক ওপেন, ফ্রেঞ্চ ওপেন এবং সার্লো ওপেন খেলতে যেতে হবে। ১৪ অক্টোবর রবিবার আমার ডেনমার্কের টিকিট। আমাকে সাহায্য করুন।’’

কাশ্যপের টুইট দেখে নেদারল্যান্ডসে ভারতীয় দূতাবাসের এক কর্মীবেণু রাজামনি টুইট করে কাশ্যপকে ফোন নম্বর দিয়ে যোগাযোগ করতে বলেন তাঁর সঙ্গে। তাতে জবাবও দেন কাশ্যপ। সুষমা স্বরাজের দফতর থেকে এখনও সোশ্যাল মিডিয়ায় কোনও উত্তর দেওয়া হয়নি।

সম্প্রতি খেলার বাইরে সাইনা নেহওয়ালের সঙ্গে সম্পর্কের কথা সামনে চলে আসায় কাশ্যপ ছিলেন আলোচনার তুঙ্গে। খেলার বাইরে এর আগে এই দুই ক্রীড়াবিদের ব্যক্তিগত জীবন কখনওই সামনে আসেনি। এর পরেই জানা যায় আগামী ১৬ ডিসেম্বর বিয়ে সারছেন এই দুই তারকা শাটলার।

Advertisement
দু’জনেই গোপী চাঁদের কাছেই ট্রেনিং নিতেন সেই ২০০৫ সাল থেকে।গত ১০ বছর ধরে চলছে এই সম্পর্ক। কিন্তু কেউ জানতেই পারেনি। এই মুহূর্তে কাশ্যপের বয়স ৩২। সাইনা ২৮। ২০০৭ থেকে সম্পর্কের শুরু। কিন্তু কেরিয়ারকে সামনে রেখে ব্যক্তিগত জীবন বা বিয়ে নিয়ে বিশেষ ভাবেননি এই যুগল। ’ ’ _

দু’জনেই গোপী চাঁদের কাছেই ট্রেনিং নিতেন সেই ২০০৫ সাল থেকে।গত ১০ বছর ধরে চলছে এই সম্পর্ক। কিন্তু কেউ জানতেই পারেনি। এই মুহূর্তে কাশ্যপের বয়স ৩২। সাইনা ২৮। ২০০৭ থেকে সম্পর্কের শুরু। কিন্তু কেরিয়ারকে সামনে রেখে ব্যক্তিগত জীবন বা বিয়ে নিয়ে বিশেষ ভাবেননি এই যুগল।


Tags:
Badminton Parupalli Kashyap Passport Sushma Swarajপারুপল্লী কাশ্যপ

Advertisement