Advertisement
২৪ এপ্রিল ২০২৪
England

অভিষেক ম্যাচের সোয়েটার কাচতে গিয়ে ছোট করে ফেললেন প্রাক্তন ইংরেজ স্পিনারের স্ত্রী

প্রথম টেস্টে ব্যবহার করা সোয়েটারকে এত বছর খুব যত্নে রাখার পরেও সেটা অজান্তে নষ্ট করে ফেললেন টাফনেলের স্ত্রী।

প্রথম টেস্টের সোয়েটার হাতে ফিল টাফনেল।

প্রথম টেস্টের সোয়েটার হাতে ফিল টাফনেল। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৩:৩৫
Share: Save:

প্রথম জিনিসের প্রতি সব মানুষের একটা আলাদা আবেগ ও ভালবাসা থাকে। ফিল টাফনেলও ব্যতিক্রম নন। তবে তাঁর প্রথম ভালবাসা আর অক্ষত রইল কোথায়! দুর্ভাগ্যের বিষয় হল প্রাক্তন ইংরেজ বাঁহাতি স্পিনারের স্ত্রী ড্যান ব্রাউনের হাতে নষ্ট হয়েছে ফিলের প্রথম ভালবাসা। প্রথম টেস্টে ব্যবহার করা সোয়েটারকে এত বছর খুব যত্নে রাখার পরেও সেটা অজান্তে নষ্ট করে ফেললেন টাফনেলের স্ত্রী।

১৯৯০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে তাঁর অভিষেক ঘটেছিল। ৩১ বছর আগে ব্যবহার করা সেই সোয়েটার ঘরের একটি জায়গায় রেখে দিয়েছিলেন। কয়েক দিন আগে ঘর পরিষ্কার করতে গিয়ে সেই সোয়েটার ফিলের স্ত্রীর হাতে আসে। নোংরা হয়ে যাওয়া এই সোয়েটার পরিষ্কার করার জন্য কাপড় কাচার যন্ত্রে চালান করে দেন ব্রাউন। তিনি ভেবেছিলেন এই সোয়েটার পরিষ্কার করে স্বামীর হাতে তুলে দেবেন। কিন্তু এর উল্টো ফল হল। অতিরিক্ত ধোয়ার জন্য সেই জাম্পার আরও ছোট হয়ে যায়। সেটা দেখে ফিলের মনমেজাজ বেশ খারাপ।

ফিল টাফনেলের এক বন্ধু বলছিলেন, “সেই ঘটনার পর ফিল কয়েকদিন খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছিল। কারও সঙ্গে কথা বলত না। আসলে ও এটা মেনে নিতে পারেনি। কারণ সেই সোয়েটার এত ছোট হয়ে গিয়েছে যে, দশ বছরের কোনও ছেলেও শরীরে গলাতে পারবে না।”

ইংল্যান্ডের হয়ে ৪২টি টেস্টে ১২১টি উইকেট নেওয়ার পাশাপাশি ২০টি একদিনের ম্যাচে ১৯টি উইকেট নিয়েছিলেন। ২০০১ সালে ক্রিকেট থেকে অবসর নেন ফিল টাফনেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket England The Ashes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE