Advertisement
০৫ ডিসেম্বর ২০২২

জুভেন্তাসে রোনাল্ডোর সঙ্গে জুটি বাঁধতে পারেন পোগবা

পঁচিশ বছরের পোগবাকে ম্যান ইউ নতুন করে সই করায় ২০১৬ সালের অগস্ট মাসে। তখন ফ্রান্সের এই ফুটবলার চুক্তিমূল্য হিসেবে পেয়েছিলেন প্রায় ৮০০ কোটি টাকা। সে সময় যা একটা রেকর্ড ছিল।

তারকা: পল পোগবা হয়তো ফের ইটালির ক্লাব ফুটবলে। ফাইল চিত্র।

তারকা: পল পোগবা হয়তো ফের ইটালির ক্লাব ফুটবলে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৮ ০৪:২০
Share: Save:

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে পারেন পল পোগবা। ইটালীয় সংবাদমাধ্যমের দাবি, ফ্রান্স বিশ্বকাপ দলের এই তারকা ফিরে যেতেন পারেন তাঁর পুরনো ক্লাব জুভেন্তাসে। জল্পনা সত্যি হলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে খেলতে দেখা যেতে পারে পোগবাকে।

Advertisement

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মরসুমের দ্বিতীয় পর্বে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ জোসে মোরিনহোর সঙ্গে পোগবার সম্পর্ক বেশ খারাপ হয়ে যায়। তখন বলা হয়েছিল, সম্পর্ক খারাপ হওয়ার জন্যই তাঁকে নিয়মিত দলে সুযোগ দেননি মোরিনহো। ফ্রান্সের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক যা নিয়ে নিজের বিরক্তিও গোপন করেননি। পোগবার এই মুহূর্তে ক্লাব ছাড়তে চাওয়ার এটাই প্রধান কারণ বলে দাবি করা হচ্ছে। রাশিয়ায় বিশ্বকাপ হাতে নিয়েও তিনি বলেছিলেন, ‘‘আমি কিন্তু কাপটা নিয়ে ইংল্যান্ডে যাচ্ছি না।’’ তাঁর এই বক্তব্যের নানা রকম মানে করা হয়েছিল। অনেকে বলেছিলেন, ইংল্যান্ডের ক্লাবে ফিরবেন না বলেই পোগবা এ রকম কথা বলেছেন।

পঁচিশ বছরের পোগবাকে ম্যান ইউ নতুন করে সই করায় ২০১৬ সালের অগস্ট মাসে। তখন ফ্রান্সের এই ফুটবলার চুক্তিমূল্য হিসেবে পেয়েছিলেন প্রায় ৮০০ কোটি টাকা। সে সময় যা একটা রেকর্ড ছিল। পরে অবশ্য তার চেয়েও বেশি মূল্যে নেমার দা সিলভা স্যান্টোসকে (জুনিয়র) প্যারিস সাঁ জারমাঁ কিনে সেই রেকর্ড ভেঙে দেয়। তবে ইটালীয় সংবাদ মাধ্যমের দাবি, এ বার পোগবাকে ফেরাতেও বিপুল খরচ করতে পারে জুভেন্তাস। ফ্রান্স জাতীয় দলে পোগবার সতীর্থ ব্লেজ মাতুইদি নাকি ম্যান ইউ-র এক কর্তাকে বলে দেন, ‘‘এখন আর পলের কাছে এসে আপনাদের লাভ নেই। পরে কখনও ওর কাছে আসার কথা ভাববেন।’’ শোনা যাচ্ছে জুভেন্তাসে পোগবার পুরনো বন্ধুরাও ফোন করে তাঁকে সেরি-আ খেলতে ফিরে আসার অনুরোধ করছেন। পুরনো বন্ধুদের মধ্যে আছেন পাওলো দিবালা, আন্দ্রেয়া বারজাঘলি ও জিওর্জিয়ো চিয়েলিনি। এমনিতে জুভেন্তাসের কোচ অ্যালেগ্রিও কিন্তু পোগবার অসম্ভব ভক্ত। তিনিও চান তাঁর প্রিয় ফুটবলারকে আবার দলে পেতে। জুভেন্তাস কোচ বলেছেন, ‘‘পোগবা একজন অসাধারণ প্রতিভা। এই ধরনের প্রতিভা সচরাচর দেখা যায় না। তাই ও চলে যাওয়ার সময় আমার খুবই খারাপ লেগেছিল। কিন্তু আমি বিশেষ কিছুই করতে পারিনি। আমার ক্লাবের লোকেরা যখন বলল, কত খরচ করে ম্যান ইউ ওকে নিচ্ছে, তখনই বুঝে গেলাম, বারণ করেও কোনও লাভ নেই।’’ পোগবা নিজে অবশ্য তাঁর তুরিনে ফিরে যাওয়ার সম্ভাবনা নিয়ে এখন পর্যন্ত একটি কথাও বলেননি। এবং ম্যান ইউয়ের তরফ থেকে দাবি করা হয়েছে, পুরো ব্যাপারটাই গুজব।

এমনিতে ইউরোপে দলবদল নিয়ে নানা জল্পনা শোনা যাচ্ছে। যেমন গঞ্জালো হিগুয়াইনকে নিয়ে আলভারো মোরাতাকে ছেড়ে দেবে চেলসি। বেলজিয়ামের থিবো কুর্তোয়ার রিয়াল মাদ্রিদে সই করার সম্ভাবনাও নাকি উজ্জ্বল। আর লিভারপুল নিতে পারে ব্রাজিলের গোলরক্ষক
অ্যালিসন বেকারকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.