Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Football

শুধু নেমার-এমবাপেকে কেনার অর্থে ১৯ বছর দল চালিয়েছে সঁ জঁ-কে প্রায় হারিয়ে দেওয়া আটলান্টা!

ম্যাচ শেষের পরে নেমার ও এমবাপেকে নিয়ে জোর চর্চা হচ্ছে।

 সঁ জঁ-র জয়ের দুই কারিগর। নেমার ও এমবাপে। ছবি— সোশ্যাল সাইট।

সঁ জঁ-র জয়ের দুই কারিগর। নেমার ও এমবাপে। ছবি— সোশ্যাল সাইট।

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২০ ১৬:৪৫
Share: Save:

তাঁরা কেউই গোল করেননি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের রুদ্ধশ্বাস ম্যাচে প্যারিস সঁ জঁ-কে সেমিফাইনালে তোলার পিছনে তাঁদের দু’জনের অবদান কম নয়। তাঁরা ব্রাজিলীয় তারকা নেমার দ্য সিলভা ও ফরাসি তারকা কিলিয়ান এমবাপে।

Advertisement

বুধবার রাতে আটলান্টার বিরুদ্ধে তাঁরা গোল করেননি ঠিকই। কিন্তু দুই তারকার গোলের গন্ধ মাখা পাস থেকেই পিএসজি-র হয়ে গোল করেন মার্কোস ও মোতিং। তার সুবাদেই খেলার শেষ তিন মিনিটে দুই গোল করে পিছিয়ে থাকা পিএসজি পৌঁছে যায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে।

ম্যাচ শেষের পরে নেমারের ড্রিবলিং নিয়ে জোর চর্চা হচ্ছে। আটালান্টার বিরুদ্ধে মোট ১৬ বার বিপক্ষের ফুটবলারকে ড্রিবল করেছেন ব্রাজিলীয় তারকা। সেরা দুই তারকার ক্লাব ছেড়ে যাওয়ার গুঞ্জনের মধ্যেই পিএসজি-র মালিক নাসের আল খিলাইফি বলেছেন, ক্লাব ছেড়ে যাবেন না নেমার ও এমবাপে।

আরও পড়ুন: সিএসকে-র শিবিরে ধোনি, রায়নারা থাকলেও নেই জাদেজা

Advertisement

দুই তারকাকে নিয়েই চলছে যত আলোচনা। আর এই আলোচনার থেকেই উঠে এসেছে চমকপ্রদ এক তথ্য।কী সেই তথ্য? ইএসপিএন টুইট করেছে, ২০০১-২০০২ মরসুম থেকে আজ পর্যন্ত আটালান্টা তাদের গোটা স্কোয়াডের জন্য যত অর্থ খরচ করেছে, নেমার ও এমবাপের পিছনে তার চেয়েও বেশি খরচ করেছে পিএসজি। ট্রান্সফার মার্কেটের হিসেব মতো, ২০১৭ সালে ২৪.৪২ কোটি ডলার খরচ করে বার্সেলোনা থেকে নেমারকে আনে পিএসজি। তার পরের বছরেই মোনাকো থেকে ১৪.৮৫ কোটি ডলারে এমবাপেকে কেনে সঁ জঁ। দুই তারকাকে দলে নিতে পিএসজি খরচ করেছিল ৩৯.২৭ কোটি ডলার। অন্য দিকে গত ১৯ বছরে দলবদলে আটালান্টা খরচ করেছে ৩৮.৫৩ কোটি ডলার। অথচ গতকালের কোয়ার্টার ফাইনালে একটা সময়ে আটলান্টাই এগিয়েছিল।

শেষ তিন মিনিটে সঁ জঁ-র দুই তারকা আটলান্টার স্বপ্ন ভেঙে দেন সতীর্থদের দিয়ে গোল করিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.