Advertisement
২৫ এপ্রিল ২০২৪
PV Sindhu

World tour Finals: টুর ফাইনালসে সহজ ড্র সিন্ধুর

সিন্ধুর সঙ্গে গ্রুপ ‘এ’ তে আছেন তাইল্যান্ডের পর্নপাউয়ি চোচুয়োং, জার্মানির জ়াভন লি এবং ডেনমার্কের লিন ক্রিস্টোফারসেন।

পি ভি সিন্ধু

পি ভি সিন্ধু ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ০৭:৪৬
Share: Save:

ওয়ার্ল্ড টুর ফাইনালসে পি ভি সিন্ধু খাতায়-কলমে কিছুটা সহজ ড্র পেলেও লক্ষ্য সেন এবং ডাবলস জুটি চিরাগ শেট্টি ও সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডির সামনে কঠিন লড়াই। আজ, বুধবার থেকে বালিতে শুরু হচ্ছে এই প্রতিযোগিতা।

সিন্ধুর সঙ্গে গ্রুপ ‘এ’ তে আছেন তাইল্যান্ডের পর্নপাউয়ি চোচুয়োং, জার্মানির জ়াভন লি এবং ডেনমার্কের লিন ক্রিস্টোফারসেন। ছন্দে থাকা চোচুয়োংকে অনেকেই এই গ্রুপে শীর্ষে শেষ করার দৌড়ে এগিয়ে রেখেছেন। তবে সিন্ধুর এই তিন খেলোয়াড়ের বিরুদ্ধেই মুখোমুখি লড়াইয়ে ভাল রেকর্ড রয়েছে। এই প্রতিযোগিতায় ২০১৮ সালের চ্যাম্পিয়ন সিন্ধুকে গ্রুপ পর্যায়ে খেলতে হবে না আন সেইয়ং এবং আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে। মেয়েদের সিঙ্গলসে এই মুহর্তে দু’জনেই দুরন্ত ছন্দে আছেন।

পুরুষদের সিঙ্গলসে লক্ষ্য সেনের গ্রুপে আছেন ডেনমার্কের দুই খেলোয়াড় ভিক্টর অ্যাক্সেলসেন এবং রাসমাস জেমকে, সঙ্গে জাপানের কেন্তো মোমোতা। অলিম্পিক্স চ্যাম্পিয়ন ভিক্টর চলতি মরসুমে দুর্দান্ত সাফল্য পেয়েছেন। শুধু তাই নয়, বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বরের আসন থেকে মোমোতাকেও সরিয়ে দিয়েছেন রবিবার ইন্দোনেশিয়া ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পরে।

ভারতের আর এক তারকা কিদম্বি শ্রীকান্তের সঙ্গে গ্রুপে আছেন অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন লি জি জিয়া, তাইল্যান্ডের উঠতি তারকা কুনালভুট ভিতিদসার্ন এবং ফ্রান্সের টোমা জুনিয়র পপভ। কাগজে কলমে এই গ্রুপে শীর্ষে শেষ করার দিক থেকে অনেকেই এগিয়ে রেখেছেন লি-কে।

পুরুষদের বিভাগে ভারতের প্রথম ডাবলস জুটি হিসেবে এ বার সাত্ত্বিক এবং চিরাগও এই প্রতিযোগিতায় খেলার সুযোগ পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu World Tour Finals badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE