Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Virat Kohli

এক বছর ট্রফি নেই, কোহলিই এখন অনুপ্রেরণা আর এক বিশ্বজয়ীর

দীর্ঘ দিন ধরেই ফর্মে নেই পিভি সিন্ধু। বেশির ভাগ প্রতিযোগিতা থেকে ছিটকে যাচ্ছেন প্রথম রাউন্ডেই। এশিয়ান গেমসে নামার আগে বিরাট কোহলির থেকে অনুপ্রেরণা নিতে চাইছেন সিন্ধু।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০২
Share: Save:

দীর্ঘ দিন ধরেই ফর্মে নেই পিভি সিন্ধু। বেশির ভাগ প্রতিযোগিতা থেকে ছিটকে যাচ্ছেন প্রথম রাউন্ডেই। গত বছর অগস্টে কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পর থেকে ফর্ম নেই তাঁর। চোট-আঘাত আরও সমস্যা বাড়িয়েছে। এশিয়ান গেমসে নামার আগে তাই বিরাট কোহলির থেকে অনুপ্রেরণা নিতে চাইছেন সিন্ধু। আবার নিজের হাতে পদক, ট্রফি দেখতে চাইছেন তিনি।

২০১৯ সালে ইডেন গার্ডেন্সে শতরানের পর থেকে টানা তিন বছর ভাল যায়নি কোহলির। রান অল্পবিস্তর পাচ্ছিলেন, কিন্তু শতরানের খরা কিছুতেই কাটছিল না। তিন বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে এসে শতরানের খরা কাটে। তার পর থেকে বেশ কয়েকটি শতরান পেয়েছেন।

সেই প্রসঙ্গ উল্লেখ করে সিন্ধু বলেছেন, “আমি বিরাট কোহলির কিছু কিছু সাক্ষাৎকার পড়েছি। ওকে খুঁটিয়ে দেখেছি। যখন আপনি দুঃখে থাকেন, কোনও কিছুই কাজে লাগে না, তখন কী ভাবে আরও শক্তিশালী হয়ে ফিরতে হয় সেটা ওকে দেখে শেখার আছে। বিরাটেরও শুরুতে এ রকম সমস্যা হয়েছিল। রান পাচ্ছিল না। কিন্তু সেই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা খুব গুরুত্বপূর্ণ। সে আপনি যত বড় ক্রীড়াবিদই হোন না কেন। সব ক্রীড়াবিদেরই এমন পরিস্থিতি আসে।”

নিজের সঙ্গেও যে এ রকম সমস্যা হচ্ছে সেটা মেনে নিয়েছেন সিন্ধু। বলেছেন, “যখন আমি জিতছিলাম তখন সব ঠিকঠাক ছিল। খুশি ছিলাম। কোর্টে ফিরলেই আরও ট্রফি জিততে ইচ্ছা করত। কিন্তু যে দিন হেরে যাই, সে দিন হতাশ থাকি। চাইলেও অনেক সময় ছন্দ ফিরে পাই না। জেতা-হারা দু’রকম দিনই জীবনে আসে। সব সময় তো জেতা যায় না তাই না? চোট সারিয়ে ফিরে এই মুহূর্তে নিজের ছন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli PV Sindhu Asian Games 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE