Advertisement
২২ জুন ২০২৪
Malaysia Masters

মাত্র ৪৬ মিনিটেই মালয়েশিয়া মাস্টার্সের দ্বিতীয় রাউন্ডে পি ভি সিন্ধু

প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতি নিতে গত মাসে সিন্ধু উবের কাপ এবং তাইল্যান্ড ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। এ দিন কোর্টে তিনি ছিলেন যথেষ্ট সাবলীল।

ছন্দে: জয় দিয়ে অভিযান শুরু করলেন সিন্ধু।

ছন্দে: জয় দিয়ে অভিযান শুরু করলেন সিন্ধু। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ০৭:৩৯
Share: Save:

বিশ্রাম সেরে একমাস পরে তিনি ফিরলেন কোর্টে। সহজ জয় দিয়েই বুধবার মালয়েশিয়া মাস্টার্স ৫০০ ব্যাডমিন্টনে যাত্রা শুরু করলেন পি ভি সিন্ধু। মেয়েদের সিঙ্গলসের প্রথম রাউন্ডে তিনি হারিয়ে দিয়েছেন স্কটল্যান্ডের কার্স্টি গিলমোরকে। বিশ্ব ক্রমতালিকায় ১৫ নম্বরে থাকা ভারতীয় তারকা ম্যাচ জিতেছেন ২১-১৭, ২১-১৬ ফলে। মাত্র ৪৬ মিনিটেই ম্যাচ শেষ করে দেন তিনি।

প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতি নিতে গত মাসে সিন্ধু উবের কাপ এবং তাইল্যান্ড ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। এ দিন কোর্টে তিনি ছিলেন যথেষ্ট সাবলীল। বিশেষ করে, নেটের সামনে তাঁর ক্ষিপ্রতা ছিল দেখার মতো। বেশ কয়েকটি ক্ষেত্রে সিন্ধুর ফোরহ্যান্ড স্ম্যাশের দিশাই খুঁজে পাননি গিলমোর। বিশেষ করে, দ্বিতীয় গেমে সিন্ধুর খেলায় ধরা পড়ে আগের তীক্ষ্ণতা। সিন্ধুর টানা র‌্যালির মুখে কার্যত অসহায় হয়ে পড়েন গিলমোর। দ্বিতীয় গেমে ১৬-৯ ফলে সিন্ধু এগিয়ে যাওয়ার পরে পাল্টা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেছিলেন স্কটল্যান্ডের খেলোয়াড়। কিন্তু প্রতিপক্ষকে ঘুরে দাঁড়ানোর সময় দেননি সিন্ধু।

দ্বিতীয় রাউন্ডে সিন্ধুর প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়ার সিম ইয়ু জিন, যিনি লম্বা র‌্যালিতে সিদ্ধহস্ত। ফলে অলিম্পিক্সে জোড়া পদকের অধিকারী সিন্ধুকে আবারও এক পরীক্ষা দিতে হবে। যদিও সিন্ধু সেই ভাবনা থেকে নিজেকে মুক্ত রাখতেই বেশি আগ্রহী। মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টনের ওয়েবসাইটে দেওয়া প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, ‘‘প্রথম ম্যাচ বলেই সতর্ক ছিলাম। এক মাস পরে কোর্টে ফেরায় পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়া গুরুত্বপূর্ণ ছিল।’’ যোগ করেন, ‘‘বেশ কয়েকটি বিষয় নিয়ে এ দিন পরীক্ষা করেছি। বিশেষ করে, কোর্টে দ্রুত নড়াচড়া করার উপরে গুরুত্ব দিয়েছি। ফিটনেস কোন পর্যায়ে রয়েছে, সেটাও বুঝে ফেলা দরকার।’’

মেয়েদের অন্য সিঙ্গলসে জিতেছেন অস্মিতা চালিহা। তিনি ২১-১৭, ২১-১৬ হারিয়েছেন চিনা তাইপের ইয়ুন লিন-কে। মিক্সড ডাবলসের দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছে সুমিত রেড্ডি ও এন সিক্কি রেড্ডি জুটি। বিশ্ব ক্রমতালিকায় ৫৩ নম্বরে থাকা ভারতীয় জুটি হারিয়েছে হং কং-এর লুই চুন ওয়াই এবং ফু চি জুটিকে। ম্যাচের ফল ভারতীয় জুটির পক্ষে ২১-১৫, ১২-২১, ২১-১৭। ছেলেদের সিঙ্গলসে কিরণ জর্জ ২১-১৬, ২১-১৭ হারিয়ে দিয়েছেন জাপানের তাকুমা ওবায়াসি-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu badminton Malaysia Masters
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE