Advertisement
৩০ এপ্রিল ২০২৪
PV Sindhu

ফিরব শক্তিশালী হয়ে, বলছেন সিন্ধু

অলিম্পিক্সে জোড়া পদকের অধিকারী পি ভি সিন্ধু সোমবার সমাজমাধ্যমে এক আবেগঘন বার্তায় জানিয়ে দেন, যুক্তরাষ্ট্র ওপেনে হার তাঁকে মানসিক ভাবে বিপর্যস্ত করেছে।

An image of PV Sindhu

পি ভি সিন্ধু। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ০৬:৫৪
Share: Save:

চলতি বছরের অর্ধেকের বেশি সময় অতিক্রান্ত। কিন্তু অলিম্পিক্সে জোড়া পদকের অধিকারী পি ভি সিন্ধু এখনও পর্যন্ত মাদ্রিদ মাস্টার্স সুপার ৩০০ প্রতিযোগিতায় রুপো জিতেছেন। কিন্তু এখনও খেতাব অধরাই তাঁর কাছে। সেই ব‌্যর্থতায় নবতম সংযোজন যুক্তরাষ্ট্র ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়। গত শনিবার চিনের গাও ফাং সি- র কাছে স্ট্রেট সেটে হেরে স্বপ্নভঙ্গ হয় বিশ্বের ১২ নম্বর ব‌্যাডমিন্টন খেলোয়াড়ের।

সোমবার সিন্ধু সমাজমাধ‌্যমে এক আবেগঘন বার্তায় জানিয়ে দেন, যুক্তরাষ্ট্র ওপেনে হার তাঁকে মানসিক ভাবে বিপর্যস্ত করেছে। কিন্তু তিনি শপথ নিয়েছেন যে, চলতি মরসুম তিনি স্মরণীয় করে রাখবেন।

প্রাক্তন বিশ্বচ‌্যাম্পিয়ন লেখেন, “যুক্তরাষ্ট্র ওপেনের কোয়ার্টার ফাইনালেই আমার স্বপ্নভঙ্গ ঘটে। যেখানে আমি চিনের গাও ফাং সি-র মুখোমুখি হয়েছিলাম। কানাডা ওপেনে সি-কে হারিয়েছিলাম। কিন্তু এ বারে দুর্বলতার সুযোগ নিয়ে ও আমাকে স্ট্রেট সেটে হারিয়ে দেয়। ওর প্রস্তুতি এবং পারফরম‌্যান্স রীতিমত প্রশংসার যোগ‌্য। কিন্তু পরের বারে আমিও সহজে হাল ছেড়ে দেব না।” তবে বিজয়ীর মর্যাদা দিতে ভোলেননি। “তোমাকে অনেক অভিনন্দন জানাই। এই ভাবেই খেলে যাও, যাতে খেতাব শুধুমাত্র তোমারই প্রাপ‌্য হয়।”

তবে নিজের হতাশা লুকিয়ে রাখেননি সিন্ধু। তিনি আরও বলেন, “এই হার আমাকে মানসিক ভাবে ধাক্কা দিয়েছে। প্রতিটি সফল প্রতিযোগিতার পরে হতাশাজনক হার সত‌্যিই হৃদয়বিদারক। কিন্তু আমি আবেগকে সরিয়ে রেখে দৃঢ়প্রতিজ্ঞ মনোভাব নিয়ে কোর্টে নামতে চাই। দ্বিগুণ উদ‌্যম নিয়ে ঝাঁপিয়ে পড়ে বছরের বাকি সময়টাকে স্মরণীয় করে রাখতে চাই।”

তবে চলতি সপ্তাহেই আবার কোর্টে নেমে পড়ছেন সিন্ধু। কোরিয়া ওপেন সুপার ৫০০ প্রতিযোগিতায় খেলতে দেখা যাবে তাঁকে। তাঁর মত, “আগামী প্রতিযোগিতাগুলিতে আমাকে প্রত‌্যাশিত ফলাফল করতেই হবে। এই লক্ষ‌্যে অনুঘটকের কাজ করবে ভারতীয় সমর্থকদের অটুট সমর্থন এবং অনাবিল উৎসাহ। আমাকে সমর্থনের জন‌্য আমি সমর্থকদের কাছে কৃতজ্ঞ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE