Advertisement
২৪ এপ্রিল ২০২৪
PV Sindhu

মাদ্রিদে শেষ চারে সিন্ধু, হার শ্রীকান্তের

প্রথমে যদিও সিন্ধু ০-৩ পিছিয়ে পড়েছিলেন। কিন্তু প্রথম গেমের বিরতিতে ১১-১০ এগিয়ে যান। বিরতির পরে নিজের ছন্দে ফিরে এসে ২১-১৪ ফলে ম‌্যাচ জিতে নেন।

PV Sindhu

উচ্ছ্বাস: মিয়াকে হারিয়ে শেষ চারে ওঠার পরে সিন্ধু।  ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ০৭:৪২
Share: Save:

মাদ্রিদ মাস্টার্স ব‌্যাডমিন্টনে শুক্রবার সেমিফাইনালে পৌঁছে গেলেন পি ভি সিন্ধু। কিন্তু হেরে গেলেন কিদম্বি শ্রীকান্ত। ডেনমার্কের মিয়া ব্লিকফেল্টকে হারালেন সিন্ধু। ফল ২১-১৪, ২১-১৭।

প্রথমে যদিও সিন্ধু ০-৩ পিছিয়ে পড়েছিলেন। কিন্তু প্রথম গেমের বিরতিতে ১১-১০ এগিয়ে যান। বিরতির পরে নিজের ছন্দে ফিরে এসে ২১-১৪ ফলে ম‌্যাচ জিতে নেন। দ্বিতীয় গেমে এ বার এগিয়ে যান মিয়া। একটা সময় সিন্ধু ৬-১১ পিছিয়ে পড়েন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তিনি পরিস্থিতি সামলে নিয়ে এগিয়ে যান ১৭-১৬ ফলে। আর ম‌্যাচে ফিরতে পারেননি বিশ্বের ১৯ নম্বর ডেনমার্কের তরুণী। শেষ পর্যন্ত ম‌্যাচ নিজের নামে করে নেন দু’টি অলিম্পিক্স পদক প্রাপ্ত সিন্ধু।

চলতি বছরের শুরুটা একেবারেই ভাল যায়নি সিন্ধুর। সুইস ওপেনের শেষ ষোলোয় হেরে যান তিনি। চোট সারিয়ে ফিরে আসার পরে এই প্রথম কোনও প্রতিযোগিতার শেষ চারে উঠলেন তিনি। এই জয় যে সিন্ধুর মনে আত্মবিশ্বাস জোগাবে এ ব‌্যাপারে বিশেষজ্ঞরা নিশ্চিত। এমনকি অনেকে তাঁকে এই প্রতিযোগিতার সম্ভাব‌্য বিজয়ী হিসেবেও দেখছেন। সেমিফাইনালে সিন্ধুর লড়াই সিঙ্গাপুরের ইয়ো জিয়া মিনের বিরুদ্ধে।

সিন্ধু জিতলেও এই জয়ে সামিল হতে পারলেন না ক্রমতালিকায় ২১ নম্বরে থাকা কিদম্বি শ্রীকান্ত। শীর্ষ বাছাই হিসেবে আসা জাপানের কেন্তা নিশিমোতোর বিরুদ্ধে ১৮-২১ এবং ১৫-২১ ফলে হার মানেন তিনি। এই নিয়ে নিশিমোতোর কাছে তৃতীয়বার হারলেন পঞ্চম বাছাই শ্রীকান্ত।

যদিও প্রথম গেমে শ্রীকান্ত ৫-৪-এ এগিয়ে ছিলেন কিন্তু জাপানের তারকা ক্রমাগত চাপ সৃষ্টি করে শুক্রবার শেষ চারে উঠে গেলেন। বিশ্ব চ‌্যাম্পিয়নশিপে গত বছর রুপো জেতা শ্রীকান্ত এ বছর প্রথম কোনও প্রতিযোগিতা হিসেবে শেষ আটে উঠেছিলেন মাদ্রিদ ওপেনেই। কিন্তু আবারও জয় অধরাই রইল শ্রীকান্তের।

অন‌্যদিকে বৃহস্পতিবারই কিরণ জর্জ ও প্রিয়াংশু রাজাওয়াত পুরুষদের সিঙ্গলস থেকে ছিটকে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE