Advertisement
২২ জুলাই ২০২৪
Badminton Asia Team Championships 2024

এশিয়া চ্যাম্পিয়নশিপে পিছিয়ে থেকেও পিভি সিন্ধুর জয়, বিদায় লক্ষ্য-শ্রীকান্তের

বুধবার ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় জয় দিয়ে যাত্রা শুরু করলেন পিভি সিন্ধু। তিনি হারিয়েছেন মালয়েশিয়ার গোহ জিন ওয়েই-কে। তবে সিন্ধুর জয়ের দিনে হতাশ করলেন লক্ষ্য সেন এবং কিদম্বি শ্রীকান্ত।

লড়াকু: তিন গেমে জয় দিয়ে যাত্রা শুরু সিন্ধুর।

লড়াকু: তিন গেমে জয় দিয়ে যাত্রা শুরু সিন্ধুর। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ০৬:০৭
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতির জন্য তিনি নাম প্রত্যাহার করে নিয়েছিলেন উবের কাপ থেকে। বুধবার ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় জয় দিয়ে যাত্রা শুরু করলেন পিভি সিন্ধু। তিনি হারিয়েছেন মালয়েশিয়ার গোহ জিন ওয়েই-কে। তবে সিন্ধুর জয়ের দিনে হতাশ করলেন লক্ষ্য সেন এবং কিদম্বি শ্রীকান্ত। তাঁরা প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছেন।

বিশ্ব ক্রমতালিকায় ৩৩ নম্বরে থাকা ওয়েই-এর বিরুদ্ধে সিন্ধু শেষবার খেলেছিলেন সুদিরমান কাপে। সেবার হেরে গিয়েছিলেন ভারতীয় তারকা। এ দিন শুরুটা মোটেও ভাল ছিল না সিন্ধুর জন্য। প্রথম গেম খোয়ান ১৮-২১ ফলে। কিন্তু তার পরেই জড়তা ঝড়ে ফেলে ঘুরে দাঁড়ান সিন্ধু। ২১-১৪, ২১-১৯ ফলে উড়িয়ে দেন ওয়েই-কে। পরের রাউন্ডে সিন্ধু খেলবেন চিনের হ্যান ইউয়ে-র বিরুদ্ধে।

তবে প্যারিস অলিম্পিক্সের আগে উদ্বেগ বাড়ালেন লক্ষ্য সেন। ছেলেদের সিঙ্গলসের প্রথম রাউন্ডে তিনি হারেন চিনের স্থানীয় প্রতিপক্ষ শি ইয়ু কি-এর বিরুদ্ধে। ম্যাচের ফল ২১-১৯, ২১-১৫। একই পরিণতি অভিজ্ঞ শ্রীকান্তেরও। তিনি ১৪-২১, ১৩-২১ ফলে হারেন ইন্দোনেশিয়ার অ্যান্টনি জিনটিংয়ের কাছে। হেরেছেন প্রিয়াংশু রাজাওয়াতও। তাঁকে ২১-৯, ২১-১৩ ফলে হারান মালয়েশিয়ার লি জ়ি জিয়া।

মেয়েদের ডাবলসেও হেরেছে তৃষা জোলি ও গায়ত্রী গোপীচন্দ জুটি। হেরেছে মালবিকা বনসোদ ও আকর্ষী কাশ্যপ জুটিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE