Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Rafael Nadal: জোকোভিচ খেলার থেকে বড় নয়, ও না থাকলেও প্রতিযোগিতা সফল হবে, বললেন নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনে জোকোভিচ ও নাদাল, দু’জনের কাছেই সুযোগ রয়েছে প্রথম পুরুষ টেনিস তারকা হিসেবে ২১ গ্র্যান্ড স্লামের মালিক হওয়ার।

নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদাল

নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদাল ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ১২:০৭
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে নোভাক জোকোভিচের দ্বিতীয় বার ভিসা বাতিল নিয়ে বিতর্কের মধ্যেই এ বার মুখ খুললেন প্রাক্তন এক নম্বর রাফায়েল নাদাল। তাঁর মতে, কোনও ক্রীড়াবিদ খেলার থেকে বড় হতে পারেন না। জোকোভিচ না খেললেও তাতে অস্ট্রেলিয়ান ওপেনের কোনও ক্ষতি হবে না বলেই মনে করেন তিনি।

টুর্নামেন্ট শুরুর আগে মেলবোর্ন পার্কে সাংবাদিকদের সামনে নাদাল বলেন, ‘‘কোনও প্লেয়ারের থেকে অস্ট্রেলিয়ান ওপেন অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই জোকোভিচ খেলুক বা না খেলুক অস্ট্রেলিয়ান ওপেন সফল হবেই।’’

মানুষ হিসেবে সার্বিয়ান তারকাকে সম্মান করলেও গত কয়েক দিনে জোকোভিচ যা করেছেন তাতে মোটেই খুশি নন নাদাল। তিনি বলেন, ‘‘আমি ওকে সম্মান করি। কিন্তু গত কয়েক সপ্তাহে ও যা করেছে তার সঙ্গে আমি একমত নই। আমার মনে হয় পরিস্থিতি অনেক দূর এগিয়ে গিয়েছে। এত কিছু দেখে আমার ক্লান্ত লাগছে। আমার মনে হয় সবার টেনিসের দিকে একটু মন দেওয়া উচিত।’’

এ দিকে ভিসা বাতিলের পরে মেলবোর্নেই একটি বাড়িতে রাখা হয়েছে জোকোভিচকে। শনিবার প্রথমে জোকোভিচকে অস্ট্রেলিয়ার অভিবাসন দফতরের সামনে সাক্ষাৎকার দিতে হবে। জোকোভিচ কী উত্তর দিচ্ছেন তার উপরেই নির্ভর করছে তিনি সে দেশে থাকতে পারবেন কি না। রবিবার সকালে মেলবোর্নের ফেডেরাল কোর্টে জোকোভিচের শুনানি শুরু হবে।

জোকোভিচ ও নাদাল দু’জনেই ২০টি করে গ্র্যান্ড স্লাম জিতেছেন। অর্থাৎ অস্ট্রেলিয়ান ওপেনে দু’জনের কাছেই সুযোগ রয়েছে প্রথম পুরুষ টেনিস তারকা হিসেবে ২১ গ্র্যান্ড স্লামের মালিক হওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Rafael Nadal australian open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE