Advertisement
২০ জুলাই ২০২৪
Team India

Team India: ২০২৩ সাল পর্যন্ত ভারতীয় দলের কোচ দ্রাবিড়, সঙ্গী মামব্রে

প্রসঙ্গত, ভারতীয় দলের কোচ হিসেবে দ্রাবিড়কে আগেও দায়িত্ব দেওয়ার কথা জানা গিয়েছিল। শ্রীলঙ্কা সফরে শিখর ধবনদের কোচ হিসেবে গিয়েছিলেন ‘দ্য ওয়াল’।

 কোহলীদের দায়িত্বে দ্রাবিড়।

কোহলীদের দায়িত্বে দ্রাবিড়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২১ ১৩:৩২
Share: Save:

জাতীয় অ্যাকাডেমির দায়িত্ব ছিল তাঁদের কাঁধে। এ বার সেই জুটির হাতেই ভারতীয় দলের দায়িত্ব তুলে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়রা। রবি শাস্ত্রীর পর ভারতীয় দলের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়, বোলিং কোচ পরেশ মামব্রে। বিসিসিআই-এর এক কর্তা তেমনটাই জানিয়েছেন এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে।

ভারতীয় বোর্ডের সেই কর্তা বলেন, “দ্রাবিড় জানিয়েছেন তিনি ভারতীয় দলের পরবর্তী কোচ হতে তৈরি। জাতীয় অ্যাকাডেমির দায়িত্ব কিছু দিনের মধ্যেই ছেড়ে দেবেন তিনি।” টি২০ বিশ্বকাপের পর মেয়াদ শেষ হয়ে যাবে রবি শাস্ত্রীর। সেই সঙ্গে দায়িত্ব ছাড়বেন ভরত অরুণরাও। তার পর কোচ কে হবেন সেই নিয়ে একাধিক নাম উঠে আসছিল। সৌরভদের সঙ্গে দ্রাবিড়ের কথা হয়েছে বলে জানা গিয়েছে। তাঁকেই আগামী দু’বছরের জন্য দায়িত্ব দিতে চাইছেন বোর্ডের প্রধান।

প্রসঙ্গত, ভারতীয় দলের কোচ হিসেবে দ্রাবিড়কে আগেও দায়িত্ব দেওয়ার কথা জানা গিয়েছিল। শ্রীলঙ্কা সফরে শিখর ধবনদের কোচ হিসেবে গিয়েছিলেন ‘দ্য ওয়াল’। এর পরেই তাঁকে কোচ করার কথা ওঠে। দ্রাবিড় রাজি হননি বলেই জানা যায়। তিনি ফের জাতীয় অ্যাকাডেমির দায়িত্বই নেন।

বোলিং কোচের দায়িত্ব পাচ্ছেন পরেশ মামব্রে।

বোলিং কোচের দায়িত্ব পাচ্ছেন পরেশ মামব্রে। —ফাইল চিত্র

সূত্রের খবর ভারতীয় দলের প্রধান কোচ এবং বোলিং কোচ পাল্টে গেলেও ব্যাটিং কোচ হিসেবে থাকছেন বিক্রম রাঠৌরই। দ্রাবিড়ের সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি করতে চলেছে ভারতীয় বোর্ড। বছরে ১০ কোটি টাকার চুক্তি হতে পারে তাঁর সঙ্গে।

বেশ কয়েক বছর ধরে জাতীয় অ্যাকাডেমি, অনূর্ধ্ব-১৯ এবং ভারত এ দলের দায়িত্ব সামলেছেন দ্রাবিড়। একাধিক তরুণ প্রতিভা খুঁজে এনেছেন। ভারতীয় দলের হয়ে নামার আগেই তরুণ ক্রিকেটারদের আন্তর্জাতিক স্তরে খেলার জন্য তৈরি করে দিয়েছিলেন দ্রাবিড়। সেই সময় তাঁর সঙ্গী ছিলেন মামব্রে। তরুণ ক্রিকেটারদের বেশ ভাল মতোই চেনেন তাঁরা। শক্তিশালী ভারতীয় দল তৈরি করতে তাই এঁদের উপরেই ভরসা রাখতে চলেছেন সৌরভরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Rahul Dravid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE