Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

নতুন ভূমিকায় রণদেব

রণদেবের পরিবর্তে অবশ্য এখনও কোনও বোলিং কোচ নিয়োগ করেনি সিএবি। কারণ, প্রয়োজনে বাংলার রঞ্জি ট্রফি দলেও আনা হতে পারে তাঁকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ অগস্ট ২০১৮ ০৪:৩৪
মেয়েদের দলের বোলিং উপদেষ্টা হিসেবে কাজ করতে দেখা যাবে রণদেব বসুকে। —ফাইল চিত্র।

মেয়েদের দলের বোলিং উপদেষ্টা হিসেবে কাজ করতে দেখা যাবে রণদেব বসুকে। —ফাইল চিত্র।

বাংলার সিনিয়র দল নয়, এ বার থেকে বাংলার অনূর্ধ্ব-১৬, ১৯, ২৩ ও মেয়েদের দলের বোলিং উপদেষ্টা হিসেবে কাজ করতে দেখা যাবে রণদেব বসুকে। রঞ্জি ট্রফি দলের সঙ্গে নিয়মিত আর থাকবেন না তিনি।

রণদেবের পরিবর্তে অবশ্য এখনও কোনও বোলিং কোচ নিয়োগ করেনি সিএবি। কারণ, প্রয়োজনে বাংলার রঞ্জি ট্রফি দলেও আনা হতে পারে তাঁকে। অন্য দিকে এ বছরই নভেম্বরে টি এ শেখরের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে সিএবি-র। সে ক্ষেত্রে ‘ভিশন ২০২০’-র জন্যও নতুন পেস বোলিং মেন্টর খোঁজা শুরু করবে সিএবি।

প্রশ্ন একটাই, এটা কি রণদেবের ক্ষেত্রে পদোন্নতি? রণদেবের ব্যাখ্যা, ‘‘বাংলা দলের বোলিং কোচ হিসেবে কাজ করে সেই স্বস্তিটা পাওয়া যাচ্ছিল না। কারণ, অশোক ডিন্ডা, মহম্মদ শামির মতো অভিজ্ঞ পেসাররা রয়েছে। তাদের নতুন করে কিছু শেখানোর নেই। সেখানে মাত্র তিন জন উঠতি পেসারকে নিয়ে কাজ করার সুযোগ পেতাম। এখন আমার জায়গাটা অনেক বেশি। তৃণমূল স্তর থেকে কাজ করার সুযোগ পাচ্ছি।’’ তিনি যোগ করেন, ‘‘দাদা (সৌরভ গঙ্গোপাধ্যায়)-র সঙ্গে তিন মাস আগেই এ ব্যাপারে কথা হয়ে গিয়েছিল। ভাল লাগছে ছোটদের সঙ্গে করার সুযোগ পেয়ে।’’

Advertisement

ব্রডের জরিমানা: মঙ্গলবার ট্রেন্ট ব্রিজে ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রডের ম্যাচ ফি-র ১৫ শতাংশ জরিমানা করা হল আচরণবিধি ভঙ্গ করার জন্য। মাঠে অসংযত শব্দ ব্যবহার করার জন্য এই শাস্তি দেওয়া হয় তাঁকে। ভারতের প্রথম ইনিংসে ৯২তম ওভারে ঋষভ পন্থকে আউট করার পরে ব্রড তাঁর দিকে এগিয়ে গিয়ে কিছু আপত্তিকর মন্তব্য করেন।

যা আউট হওয়া ব্যাটসম্যানকে পাল্টা প্রতিক্রিয়ার জন্য উস্কানি দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল বলে ধারণা আম্পায়ারদের। ব্রড এই ভুল স্বীকার করে নেন।



Tags:
Cricket Ranadeb Boseরণদেব বসু

আরও পড়ুন

Advertisement