×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৩ জুন ২০২১ ই-পেপার

দেশের মাঠে প্রথম সেঞ্চুরি, ছবি টুইট করলেন নস্ট্যালজিক শাস্ত্রী

সংবাদ সংস্থা
মুম্বই ১১ মে ২০২০ ১৩:৩৬
অতীতে ডুব দিলেন রবি শাস্ত্রী। ছবি টুইটার থেকে নেওয়া।

অতীতে ডুব দিলেন রবি শাস্ত্রী। ছবি টুইটার থেকে নেওয়া।

১৯৮৪ সালে ঘরের মাঠে টেস্টে প্রথম বার সেঞ্চুরি করেছিলেন রবি শাস্ত্রী। ওয়াংখেড়েতে ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ইনিংসে করেছিলেন ১৪২। সেই ইনিংসের কথাই উঠে এল জাতীয় দলের প্রধান কোচের স্মৃতিচারণে।

শাস্ত্রী সেই ইনিংসের দুটো ছবি দিয়ে টুইট করেছেন, “দেশে এটা প্রথম ১০০। আর সেটাও ওয়াংখেড়েতে ১৯৮৪ সালে। নিজের শহরের মাঠে বাবা-মার উপস্থিতিতে যা এসেছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ১৪২ রানের ইনিংস হয়ে ওঠে ম্যাচ-জেতানো।” শাস্ত্রীর এই পোস্ট সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলেছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

আরও পড়ুন: কোহালি না রোহিত? বেছে নিলেন জাতীয় দলের প্রাক্তন তারকা​

Advertisement

আরও পড়ুন: কোহালির দলে ‘কমপ্লিট প্যাকেজ’ নেই, ফিল্ডিং নিয়ে মত অসন্তুষ্ট কইফের​

সেই টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। লক্ষ্মণ শিবরামকৃষ্ণাণের ছয় উইকেটের সুবাদে ১৯৫ রানে শেষ হয় ইংল্যান্ড। জবাবে ভারত আট উইকেট হারিয়ে তোলে ৪৬৫। ২৭০ রানের লিড পায় ভারত। ছয় নম্বরে নেমে ৩২৩ বলে ১৪২ করেন শাস্ত্রী। যাতে ছিল ১৭টি চার ও একটি ছয়। সৈয়দ কিরমানি করেন ১০২ রান। দ্বিতীয় ইনিংসে মাইক গ্যাটিংয়ের ১৩৬ রান সত্ত্বেও ৩১৭ রানে শেষ হয় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসেও ছয় উইকেট নেন শিবরামকৃষ্ণাণ। বড় ইনিংসের পাশাপাশি বল-হাতে দুই উইকেটও নেন শাস্ত্রী। ওজেতার জন্য ভারতের দরকার ছিল ৪৮ রান। আট উইকেটে জেতে ভারত। সেই সুখস্মৃতিই উসকে দিয়েছে শাস্ত্রীর টুইট।


Advertisement