Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Rohit Sharma

কোহালি না রোহিত? বেছে নিলেন জাতীয় দলের প্রাক্তন তারকা

টেস্ট, এক দিনের ক্রিকেট ও টি-টোয়েন্টিতে বিরাটের ব্যাটে এসেছে যথাক্রমে ৭২৪০, ১১৮৬৭ ও ২৭৯৪ রান। আর এই তিন ফরম্যাটে রোহিত করেছেন যথাক্রমে ২১৪১, ৯১১৫ ও ২৭৭৩ রান।

রোহিত ও বিরাট, দু’জনেই বিশ্বজুড়ে দাপট দেখিয়েছেন ব্যাট হাতে।

রোহিত ও বিরাট, দু’জনেই বিশ্বজুড়ে দাপট দেখিয়েছেন ব্যাট হাতে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২০ ১২:০০
Share: Save:

রোহিত শর্মা নাকি বিরাট কোহালি, কার ব্যাটিং দেখতে চাইবেন? জানতে চাওয়া হয়েছিল মহম্মদ কইফের কাছে। কোহালির চেয়ে মুম্বইকরকেই পছন্দ করেছেন কইফ।

জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সাফ বলেছেন, “ধরা যাক, একই শহরে একই সঙ্গে দুটো ম্যাচ চলছে। যার একটাতে খেলছে রোহিত শর্মা আর অন্যটাতে খেলছে বিরাট কোহালি। তা হলে আমি রোহিত যে ম্যাচে খেলছে, সেটা দেখতেই যাব।”

আরও পড়ুন: কোহালির দলে ‘কমপ্লিট প্যাকেজ’ নেই, ফিল্ডিং নিয়ে মত অসন্তুষ্ট কইফের​

আরও পড়ুন: কবে খেলা ছাড়বেন? অবসর নিয়ে ইঙ্গিত দিলেন রোহিত​

কেন ‘হিটম্যান’-কে দেখতে চাইবেন মহম্মদ কইফ? ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যানের ব্যাখ্যা, “কোনও সন্দেহ নেই যে টেস্ট ও সাদা বলের ক্রিকেটে বিরাটের রেকর্ড অসাধারণ। কিন্তু রোহিতের মধ্যে একটা এলিগেন্স রয়েছে। বোলারের মুখোমুখি হওয়ার সময় ও প্রচুর সময় পায়। বোলার বুঝে ওঠার আগেই ও তাঁকে ধ্বংস করে ফেলতে পারে।”

টেস্ট, এক দিনের ক্রিকেট ও টি-টোয়েন্টিতে বিরাটের ব্যাটে এসেছে যথাক্রমে ৭২৪০, ১১৮৬৭ ও ২৭৯৪ রান। আর এই তিন ফরম্যাটে রোহিত করেছেন যথাক্রমে ২১৪১, ৯১১৫ ও ২৭৭৩ রান। তিন ফরম্যাটেই কোহালি এখন জাতীয় দলের অধিনায়ক। আর সাদা বলের ক্রিকেটে রোহিত দলের সহ-অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE