Advertisement
২৩ মে ২০২৪
Ravichandran Ashwin

টিম ইন্ডিয়ার অবিচ্ছেদ্য অংশ অশ্বিন, কে বললেন জানেন?

দুর্দান্ত টেস্ট কেরিয়ার। কিন্তু গত ১০ মাস জাতীয় দলের বাইরে থেকেছেন রবিচন্দ্রন অশ্বিন। ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্টেও জায়গা পাননি প্রথম এগারোয়।

৬৫ টেস্টে ৩৪২ উইকেট রয়েছে অশ্বিনের। ছবি: পিটিআই।

৬৫ টেস্টে ৩৪২ উইকেট রয়েছে অশ্বিনের। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৯ ১১:১৬
Share: Save:

গত ডিসেম্বরে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিলেন শেষ টেস্ট। চোটের জন্য সেই সিরিজে আর কোনও টেস্ট খেলতে পারেননি। সেই থেকে ১০ মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে স্কোয়াডে থাকলেও দুই টেস্টের সিরিজে প্রথম এগারোয় জায়গা পাননি। আর তাই চেন্নাইয়ের অফস্পিনারের ক্রিকেট কেরিয়ার নিয়ে উঠেছিল প্রশ্ন।

বুধবার থেকে বিশাখাপত্তনমে শুরু হওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে রবিচন্দ্রন অশ্বিন অবশ্য খেলছেন। আর ৩৩ বছর বয়সিকে জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ বলেই মনে করছেন সচিন তেন্ডুলকর। সংবাদ সংস্থাকে তিনি সাফ বলেছেন, “অশ্বিন সেরা বোলারদের অন্যতম। ও শুধু বল হাতেই ভাল পারফরম্যান্স করেনি, অবদান রেখেছে ব্যাট হাতেও। তাই, আমার মনে হয় অশ্বিন যে ভারতীয় দলের সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িত, তা নিয়ে কোনও সংশয় নেই।”

৬৫ টেস্টে ৩৪২ উইকেট রয়েছে অশ্বিনের। সচিন সেটাকেই গুরুত্ব দিতে চেয়েছেন। তিনি বলেছেন, “প্রত্যেকের কেরিয়ারেই ওঠা-পড়া লেগে থাকে। অশ্বিন অনেক দিন ধরে খেলছে। ভার পারফর্ম করেছে। ধারাবাহিকতা দেখিয়েছে। এই ভারতীয় দলে সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের মধ্যে অশ্বিন থাকবে।”

আরও পড়ুন: ভক্তের শরীর জুড়ে ট্যাটু, আপ্লুত কোহালি​

আরও পড়ুন: বেঙ্গালুরু নয়, আইপিএল ২০২০ নিলাম হবে কলকাতায়

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে বিরাট কোহালির দলকে এগিয়ে রাখলেও সতর্ক করে দিয়েছেন তেন্ডুলকর। তাঁর কথায়, “অবশ্যই ভারত ফেভারিট। তবে আমরা যদি ভাবি যে সহজে টেস্ট সিরিজ জিতে যাব, তবে তা ভুল হবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জেতার জন্য ভারতকে ভাল ব্যাটিং করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE