×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

বাংলার বিবেককে নিয়ে কোহালি-রোহিতের দড়ি টানাটানি!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জানুয়ারি ২০২১ ২৩:৫৫
বিবেক সিংহকে নিয়ে বিরাট কোহালি ও রোহিত শর্মার মধ্যে দড়ি টানাটানি শুরু হয়ে গেল। ফাইল চিত্র।

বিবেক সিংহকে নিয়ে বিরাট কোহালি ও রোহিত শর্মার মধ্যে দড়ি টানাটানি শুরু হয়ে গেল। ফাইল চিত্র।

বাংলার বাঁহাতি ওপেনার বিবেক সিংহ-কে নিয়ে বিরাট কোহালি ও রোহিত শর্মার মধ্যে দড়ি টানাটানি শুরু হয়ে গেল! অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২১-এর আইপিএলে এই বিস্ফোরক ব্যাটসম্যানকে খেলতে দেখা যেতেই পারে।

ওড়িশার বিরুদ্ধে অপরাজিত ৫৪। পরের ম্যাচেই ঋষভ পন্থের মতো কাউন্টার অ্যাটাক করে ঝাড়খণ্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম শতরান। খেললেন মাত্র ৬৪ বল। ১৩টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি দিয়ে তাঁর ইনিংস সাজানো ছিল। স্ট্রাইক রেট ১৫৬.২৫! চলতি সৈয়দ মুস্তাক আলি টি-টিয়েন্টি প্রতিযোগিতায় বিবেকের ব্যাটিং তান্ডব চলছেই। মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের স্পটার-রা ইতিমধ্যেই বিবেকের ব্যাটিংয়ের সাক্ষী থেকেছেন। শোনা যাচ্ছে আরসিবি নাকি এই বিস্ফোরক ব্যাটসম্যানকে নিতে বেশি আগ্রহী। লম্বা শট মারার পাশাপাশি দারুণ ফিল্ডিং, প্রয়োজনে উইকেটকিপিং ও বোলিং করতে পারেন বিবেক। তাই তাঁর এই অলরাউন্ড প্রতিভার জন্য আরসিবি থিঙ্ক ট্যাঙ্ক আরও বেশি আগ্রহী হয়ে পড়েছে। তবে মুম্বইকেও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ক্রিকেটকে পূর্ণাঙ্গ বিদায় জানানোর পর এখন মুম্বইয়ের স্পটার হিসেবে নতুন দায়িত্ব পেয়েছেন পার্থিব প্যাটেল। তাঁর নোটবুকেও বিবেকের নাম উঠে গিয়েছে।

তবে শুধু বিবেক নন। আইপিএল জগতে আরও দুই তরুণ প্রবেশ করতে পারেন। গত বছর রাজস্থান রয়্যালসের নেট বোলার হিসেবে সংযুক্ত আরব আমিরাতে উড়ে গিয়েছিলেন ডানহাতি পেসার আকাশ দীপ। তাঁকেও স্পটারদের মনে ধরেছে। এদিকে ওড়িশার বিরুদ্ধে অভিষেক ম্যাচেই ব্যাটিং ও ফিল্ডিং করে সবার মন জয় করেছিলেন শুভঙ্কর বল। সেই ম্যাচে ২৩ বলে ৩৪ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাই তাঁকে নিয়েও আইপিএলের বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজি ভাবনাচিন্তা করছে।

Advertisement

আরও পড়ুন: শুধু জেতা নয়, চার্চিলের বিরুদ্ধে ভাল খেলতে চায় মহমেডান

প্রতি বছর সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় স্পটার-রা উপস্থিত থাকেন। ক্রিকেটারদের কাছে এই প্রতিযোগিতাই ক্রোড়পতি লিগের দরজা খুলে দেয়। দেশের তরুণ ক্রিকেটারদের বাছাই করার জন্য এই প্রতিযোগিতায় চোখ রাখেন সবকটা আইপিএল দল। তাই 'কিং কোহালি' ও 'হিট ম্যান'এর ফ্রাঞ্চাইজি বিস্ফোরক বিবেকের খবর নিতে শুরু করেছেন।

আরও পড়ুন: কোহালিকে হারালেন ইমরান! পাকিস্তানে বিরাট উৎসব, ভারতের ট্রোল

Advertisement