Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Zinedine Zidane

করোনা আক্রান্ত জিনেদিন জিদান

শনিবার আলাভেসের বিরুদ্ধে ম্যাচে দলের সঙ্গে থাকতে পারবেন না জিদান।

জিনেদিন জিদান।

জিনেদিন জিদান। ছবি: টুইটার থেকে

সংবাদ সংস্থা
মাদ্রিদ শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ১৮:৫২
Share: Save:

করোনা আক্রান্ত জিনেদিন জিদান। শুক্রবার রিয়াল মাদ্রিদের তরফে জানানো হয়েছে, তাদের কোচ জিদানের করোনা সংক্রমণের কথা। ফ্রান্সের প্রাক্তন ফুটবলার এই মুহূর্তে নিভৃতবাসে।

শনিবার আলাভেসের বিরুদ্ধে ম্যাচে দলের সঙ্গে থাকতে পারবেন না জিদান। ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে লিগে দ্বিতীয় স্থানে রিয়াল। আতলেটিকো মাদ্রিদ ১৭ ম্যাচ খেলে পেয়েছে ৪৪ পয়েন্ট। লিগ শীর্ষে রয়েছে তারাই। জিদানের সহকারী ডেভিড বেটনো শনিবারের ম্যাচে রিয়ালের দায়িত্ব নেবেন।

অ্যালকোয়ানের মতো তৃতীয় ডিভিশনের দলের কাছে হেরে চাপে ছিলেন রিয়াল কোচ। তার মধ্যেই করোনা আক্রান্ত তিনি। মরসুমের শুরুতে রিয়াল দলের বেশ কিছু ফুটবলার করোনা আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে ছিলেন এডেন হ্যাজার্ড, কাসেমিরো এবং এদের মিলিটায়ো।

২০১৬ সালে প্রথম বার রিয়াল মাদ্রিদে কোচের দায়িত্ব নিয়েছিলেন জিদান। ২০১৮ সালে ছেড়ে দেওয়ার পর, ২০১৯ সালে আবার দায়িত্ব নেন তিনি। ফুটবলার হিসেবে রিয়ালের হয়ে ১৫৫টি ম্যাচ খেলেছিলেন ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার, গোল করেছিলেন ৩৭টি। জুভেন্তাসের হয়েও ১৫১টি ম্যাচ খেলেছিলেন জিদান, ২৪টি গোল করেছিলেন ইতালির ক্লাবের হয়ে। তাঁর জোড়া গোলেই ব্রাজিলকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জিতেছিল ফ্রান্স ১৯৯৮ সালে। ২০০৬ সালে ফের ফ্রান্সকে ফাইনালে তোলেন তিনি। কিন্তু লাল কার্ড দেখে বেরিয়ে যেতে হয়েছিল তাঁকে। আন্তর্জাতিক ফুটবলে সেটাই ছিল তাঁর শেষ ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Real Madrid Zinedine Zidane Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE